৬দিন পর বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিটের শ্রমিকদের আন্দোলন ১৫ই মে পর্যন্ত স্থগিত,৭ সদস্য বিশিষ্ট কমিটিকে তদন্তের নির্দেশ

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিটে আন্দোলনরত শ্রমিকরা ১৫মে পর্যন্ত তাদের চলমান আন্দোলন কর্মসূচি স্থগিত করেছেন।

সদ্য নির্মাণ কাজ সম্পন্ন হওয়া ২৭৫ মেগাওয়াট বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিটের নির্মাণ কাজে কর্মরত শ্রমিকরা এই প্রকল্পের ঠিকাদারী প্রতিষ্ঠান হারবিন ইন্টান্যাশনাল কোম্পানীর অধীনে উন্নয়ন কর্মীদেরকে উৎপাদন কর্মী হিসেবে নিয়োগের দাবীতে ২১এপ্রিল থেকে আন্দোলন কর্মসূচি ঘোষণা করেন। ফলে প্রকল্প এলাকায় অচল অবস্থার সৃষ্টি হয়। এমতবস্থায় আন্দোলন শুরুর ৬দিন পর ২৬এপ্রিল দিনাজপুর জেলা প্রশাসক ড.আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর-এর মধ্যস্থতায় বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত দিনাজপুর জেলা প্রশাসক সভাকক্ষে আন্দোলনরত শ্রমিক নেতৃবৃন্দ, স্থানীয় ইউপি চেয়ারম্যান ও তাপ বিদ্যুৎ কেন্দ্রের কর্মকর্তাদের মধ্যে এক সমঝোতা আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহানুল হককে প্রধান করে ৭ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয় এবং আগামী ১৫/০৫/১৮ তারিখের মধ্যে তদন্ত রিপোর্ট প্রদান করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কমিটির অন্যান্য সদস্যগণ হলেন শ্রমিকদের পক্ষে আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক আবু সাঈদ, হামিদপুর ইউপি চেয়ারম্যান সাদেকুল ইসলাম, শিবনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হারুনুর রশিদ, ২৭৫ মেগাওয়াট (তৃতীয় ইউনিট) প্রজেক্ট থেকে একজন এবং বিদ্যুৎ প্লান্ট থেকে একজন।

সমঝোতা সভায় উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী কমিশনার ওয়াহেদা খানম, শ্রমিক উপদেষ্টা নুরুজ্জামান জামান, খনি সংলগ্ন বর্ণমালা স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক শেখ সাবীর আলী, শ্রমিক নেতৃবৃন্দ, স্থানীয় ইউপি চেয়ারম্যানবৃন্দ ও তাপ বিদ্যুৎ কেন্দ্রের কর্মকর্তাবৃন্দ। সমঝোতা সভার পর পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহানুল হক, শ্রমিক নেতা নুরুজ্জামান ও সহকারী অধ্যাপক শেখ সাবীর আলী বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের সামনে আন্দোলনরত শ্রমিকদের নিকট উপস্থিত হয়ে আলোচনার সিদ্ধান্ত উপস্থাপন করেন। এরপর দীর্ঘ আলোচনার পর শ্রমিক নেতৃবৃন্দ ১৫ মে পর্যন্ত আন্দোলন স্থগিত ঘোষণা করেন।  

পুরোনো সংবাদ

দিনাজপুর 3368634182659990081

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item