ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা ও সাবেক সংসদ সদস্য শাহ আব্দুর রাজ্জাক আর নেই

ফজলুর রহমান, পীরগাছা(রংপুর)প্রতিনিধি:
ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা ও সাবেক সংসদ সদস্য এবং সাবেক রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আবদুর রাজ্জাক ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি...রাজিঊন)।
তিনি সোমবার দিবাগত ২.৩০ টায় বার্ধক্যজনিত কারণে রংপুরের মাহিগঞ্জের সাতমাথায় নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি ৩ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি রংপুর জেলা আওয়ামীলীগের একটানা ৩০ বছর সভাপতির দায়িত্ব পালন করেন। গণপরিষদের সদস্যও ছিলেন তিনি।
স্বাধীনতার পর তিনি ২ বার রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়াও আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য, আফান উল্ল্যাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, মুক্তিযোদ্ধাকালীন এম.সি.এ, (এম.পি.এ), মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি ও রংপুর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ছিলেন।
২০১৪ সালে স্ত্রী সাবেক মহিলা আওয়ামী লীগ সভানেত্রী ও রংপুর জেলা পরিষদ প্রশাসক রেজিনা রাজ্জাকের মৃত্যুর পর অনেকটাই নিঃসঙ্গ হয়ে পড়েন শাহ আব্দুর রাজ্জাক। বাসা থেকে তেমন একটা বের হতেন না।
সোমবার শাহ আবদুর রাজ্জাকের মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল ১০টা থেকে ১১ টা পর্যন্ত  মাহিগঞ্জ গ্লাস ফ্যাক্টরি মাঠে রাখা হয়। সেখানেই মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। বিকালে রংপুরের পীরগাছা উপজেলার চালুনীয়া গ্রামের বাড়িতে তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে শাহ আবদুর রাজ্জাককে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে। তিনি রংপুরের পীরগাছা উপজেলা সদরের চালুনীয়া গ্রামে ১৯৩৩ সালে জন্মগ্রহণ করেন ।
শাহ আবদুর রাজ্জাকের মৃত্যুতে পীরগাছা ও কাউনিয়া উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়েছে।
সাবেক সংসদ সদস্য শাহ আবদুর রাজ্জাকের মৃত্যুতে রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, স্থানীয় সংসদ, উপজেলা আওয়ামীলীগ ও বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠন গভীর শোক এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

পুরোনো সংবাদ

রংপুর 1760843850577468565

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item