জলঢাকায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মর্তুজা ইসলাম, জলঢাকা প্রতিনিধিঃ নীলফামারীর জলঢাকায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে । এ উপলক্ষে সোমবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসের বিভিন্ন কর্মসূচির শুভ সুচনা করেন উপজেলা প্রশাসন।
পরে জলঢাকা স্টেডিয়াম মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায় এসময় উপস্থিত ছিলেন অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান।
সেখানে সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়।

মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের সদস্যরা কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন করেন। কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন উপজেলা নির্বাহী অফিসার ও অফিসার ইনচার্জ।
এছাড়াও সুধীজন ও ছাত্র ছাত্রীদের অংশগ্রহণে ক্রীড়ানুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন অতিথিরা।
এসময় উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারি, পুলিশ প্রশাসনের কর্মকর্তা-কর্মচারি ছাড়াও স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনছার আলী মিন্টু, সাধারন সম্পাদক সহীদ হোসেন রুবেল, সাবেক মুক্তিযোদ্ধা কমাণ্ডার হামিদুর রহমান ও পৌর আঃলীগের সাধারন সম্পাদক আব্দুল মজিদ উপস্থিত ছিলেন।
এছাড়া দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে বিশেষ মোনাজাত ও প্রার্থণা, হাসপাতাল, এতিমখানাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে উন্নত খাবার পরিবেশন, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান, শিশুদের খেলাধুলা, চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, প্রীতি ফুটবল ম্যাচ এবং সন্ধ্যায় জলঢাকা উপজেলা পরিষদ হলরুমে  ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের তাৎপর্য এবং উন্নয়ন অগ্রগতি’ শীর্ষক আলোচনা সভা। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক।

পুরোনো সংবাদ

নীলফামারী 3604114773671587276

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item