সৈয়দপুরে পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের ৩৪ বছর পূর্তিতে মুক্তমিলন স্কাউট সমাবেশ সমাপ্ত



তোফাজ্জল হোসেন  লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুরে পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের ৩৪ বছর পূর্তি উপলক্ষে চার দিনব্যাপী মুক্তমিলন স্কাউট সমাবেশ শেষ হয়েছে। আজ (রবিবার) সমাবেশে সমাপনী অনুষ্ঠানে পুরস্কার, স্যুভিনির, সনদ বিতরণ করা হয়। সৈয়দপুর রেলওয়ে মাঠে মুক্তমিলন স্কাউটস্ সমাবেশের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ স্কাউটস্ এর জাতীয় কমিশনার (প্রগ্রাম) মোহাম্মদ আতিকুজ্জামান রিপন। প্রধান অতিথি’র বক্তব্যে মোহাম্মদ আতিকুজ্জামান রিপন বলেন, সমাজ ও মানবতার কল্যাণে কাজ করেন স্কাউট সদস্যরা। সব ধরণের ভাল কাজের অনুশীলনের জায়গায় হচ্ছে স্কাউটিং। স্কাউটিং ছেলেমেয়েদের নিয়ম-শৃংখলা, ন্যায় নিষ্ঠাবান ও  দায়িত্ববোধ সম্পর্কে শিক্ষা দেয়। স্কাউটিংয়ের মাধ্যমে তাদের মধ্যে অনেক পরিবর্তন ঘটে। স্কাউটিং থেকে ফলে ছাত্রছাত্রীরা ভালভাবে লেখাপড়ার কৌশল শিখে। তাই  প্রতিটি সন্তানকে স্কাউটিংয়ের সাথে জড়িত করার জন্য অভিভাবকদের উদাত্ত আহ্বান জানান তিনি।
 অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দেশের বৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানার কার্য ব্যবস্থাপক (ডাব্লুএম) মো. আমিনুল হাসান।
এতে পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের সভাপতি সাবেক পৌর মেয়র মো. আখতার হোসেন বাদল সভাপতিত্ব করবেন। শুরুতেই স্বাগত বক্তব্য সংগঠনের সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম জাষ্টিজ।
এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মুক্ত মিলন স্কাউট সমাবেশ আয়োজক কমিটি’র আহ্বায়ক মোস্তফা মারুফ বিন কবির, পূবালী স্কাউটস্ বিজ্ঞান বিজ্ঞান ক্লাবের প্রতিষ্ঠাতা গ্রুপ লিডার মো. নজরুল ইসলাম বুলবুল।
পরে পুরস্কার, ক্রেস্ট বিতরণ করা হয়। প্রধান অতিথি বাংলাদেশ স্কাউটস্ এর জাতীয় কমিশনার (প্রগ্রাম) মোহাম্মদ আতিকুজ্জামান রিপন সমাবেশ উপলক্ষে আয়োজিত চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার ও ইউনিট লিডারদের হাতে ক্রেস্ট তুলে দেন। এর আগে প্রধান অতিথি পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের সংগ্রহশালা ও সমাবেশে অংশগ্রহনকারী মুক্ত স্কাউট দলের ক্যাম্প পরিদর্শন ও সালাম গ্রহন করেন।  পুরো সমাপনী অনুষ্ঠানটি উপস্থাপনা করেন পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. কুতুব উদ্দিন আলো ও ঢাকার জিনিয়াস মুক্ত স্কাউট দলের রোভার মেরী।
 অনুষ্ঠানে সৈয়দপুর রেলওয়ে জেলা স্কাউটস্’র সাবেক সম্পাদক মো. মোজাহারুল ইসলামসহ আমন্ত্রিত অতিথি, সুধীজন, সাংবাদিক ও পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের কর্মকর্তা ও সমাবেশের অংশ গ্রহণকারী মুক্ত স্কাউট দলের সদস্যরা উপস্থিত ছিলেন।
  সৈয়দপুরে পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের আয়োজনে ‘ভ্রাতৃত্ব উন্নয়নে স্কাউটিং’ শ্লোগানকে সামনে রেখে গত বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি ) বিকেলে ওই মুক্ত মিলন স্কাউট সমাবেশ শুরু করা হয়। নীলফামারী জেলা প্রশাসক মো. খালেদ রহীম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সমাবেশের শুভ উদ্বোধন করেন। 





পুরোনো সংবাদ

নীলফামারী 5787609405644720847

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item