পীরগাছায় ভূগর্ভস্থ বালু উত্তোলনকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ১ আটক ২

ফজলুর রহমান,পীরগাছা (রংপুর)প্রতিনিধি:

রংপুরের পীরগাছায় গত শনিবার ভূগর্ভস্থ থেকে বালু উত্তোলন করে বাঁধ সংস্কার ও বর্ধিত রাস্তা নির্মাণকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় রবিবার শাহিন(৩৫) নামে এক জনের মৃত্যু হয়েছে।  এতে উভয় পক্ষের প্রায় ১২ জন আহত হয়েছে। পুলিশ দুই জনকে আটক করেছে।
এলাকাবাসী ও থানা পুলিশ সূত্র জানায়, উপজেলার ছাওলা ও তাম্বুলপুর ইউনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া প্রায় ১১ কিলোমিটার বাঁধ সংস্কার ও প্রায় আড়াই কিলোমিটার নতুন রাস্তা নির্মাণ করে আসছে বেক্্িরমকো পাওয়ার প্লান্ট। তারা এলাকাবাসীকে জিম্মি করে ভূগর্ভস্থ থেকে বালু উত্তোলন করে এসব বাঁধ সংস্কার ও বর্ধিত রাস্তা নির্মাণ করে আসছেন। এঘটনায় এলাকাবাসী বাঁধা দিলে বেক্্িরমকো পাওয়ার প্লান্টের স্থানীয় ভাড়াটেদের সাথে এলাকাবাসীর বিরোধ দেখা দেয়। এরই জের ধরে গত শনিবার সন্ধ্যায় উপজেলার ছাওলা ইউনিয়নের ভুট্টার বাজারে বেক্্িরমকো পাওয়ার প্লান্টের স্থানীয় ভাড়াটে লোকজন ও এলাকাবাসীর মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের প্রায় ১২ জন আহত হয়। আহতদের মধ্যে শাহজাহান, শাহিন ও বাবুল নামের তিন জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এদের মধ্যে শাহিনের অবস্থা আশংকা জনক হলে রাতেই তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রবিবার সকালে তার মৃত্যু হয়। শাহিন উপজেলার কিশামত ছাওলা গ্রামের তছলিম উদ্দিনের ছেলে। এঘটনায় শাহিনের বড় ভাই বাদি হয়ে পীরগাছা থানায় ১৫ জনের নাম উল্লেখসহ ৫০ জনকে অজ্ঞাত আসামী করে মামলা দায়ের করেছে। পুলিশ মনিরুল ইসলাম ও আবু তালেব নামে দু’জনকে আটক করেছে।
পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানান, এ ঘটনায় মামলা দায়ের হয়েছে। পুলিশ ২ জনকে আটক করেছে। বাকিদের গ্রেফতারে অভিযান চলছে।
উল্লেখ্য, পীরগাছা উপজেলার সীমান্তবর্তী এলাকায় বেক্্িরমকো পাওয়ার প্লান্ট ২০০ মেগাওয়াট সৌর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করে আসছেন। ওই প্লান্টটিতে যাতায়াতের জন্য বাঁধ সংস্কার ও বর্ধিত রাস্তা নির্মাণ কাজ চলছে।

পুরোনো সংবাদ

রংপুর 2652029375902140005

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item