আমরা বিজয়ী জাতি এ কথা সবার মনে রাখতে হবে: প্রধানমন্ত্রী


আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমরা বিজয়ী জাতি এ কথা মনে রাখতে হবে। বাংলাদেশের মানুষের ভাগ্য নিয়ে আর কাউকে ছিনিমিনি খেলতে দেয়া হবে না। এটাই হবে আজকের দিনের শপথ। তিনি বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। বাংলাদেশ হবে ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত একটি দেশ।’

আজ রবিবার বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মহান বিজয় দিবস ও বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগ আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠান পরিচালনা করেন দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ ও উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘যারা এ দেশের মানুষকে পুড়িয়ে মেরেছে তারা আবার ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখে। এ দেশের জনগণ আর তাদের ভোট দেবে না। কারণ তারা স্বাধীনতায় বিশ্বাস করে না। তারা জামায়াত, যুদ্ধাপরাধীদের নিয়ে রাজনীতি করে। যারা যুদ্ধাপরাধীদের মন্ত্রী বানায়, তাদের ছেলেদের নিজেদের দলের সদস্য বানায়, কিছু মানুষ সেই দলকে কীভাবে সমর্থন করে, অনুগত হয় সেটাই আমার প্রশ্ন।’

জিয়া পরিবারের দুর্নীতির কথা উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘এক সময় তাদের নামে জাহাজ বের হয়েছে- কোকো-১, কোকো-১ নামে। এখন দেখি শপিং মল, ফ্ল্যাট আর হাজার হাজার কোটি টাকা বের হয়। তারা আবার স্বপ্ন দেখে ক্ষমতায় যাওয়ার, রাজনীতি করার।’

সামনে জাতীয় সংসদ নির্বাচন উল্লেখ করে তিনি বলেন, বিএনপি মানুষ পুড়িয়েছে, তারা কোন মুখে মানুষের কাছে গিয়ে দাঁড়াবে, ভোট চাইবে? আর তাদের কারা ভোট দেবে? কেউই দেবে না। তারা ক্ষমতায়ও আসতে পারবে না। জনগণই দেবে না আসতে।

তিনি বলেন, দেশ স্বাধীন করতে যাদের অবদান নেই, যারা স্বাধীনতার বিরোধিতা করেছিল, যারা উড়ে এসে জুড়ে বসেছে তাদের হাতে ক্ষমতা গেলে তারা দেশের জন্য কিছই করবে না। বরং লুটপাট করে তারা দেশটাকে আরও ধ্বংস করবে। তাদের আর কোনোদিন ভোট দেবেন না।

স্বাধীনতা অর্জনের প্রসঙ্গে টেনে শেখ হাসিনা বলেন, যারা সৃষ্টি করে, ত্যাগ করে তাদের যে আন্তরিকতা এবং যারা উড়ে এসে জুড়ে বসে তাদের সে আন্তরিকতা থাকে না। তারা ধ্বংস করে।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, দলের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, মহিলাবিষয়ক সম্পাদক ফজিলাতুননেছা ইন্দিরা, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান ও দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।

পুরোনো সংবাদ

প্রধান খবর 5465857614021112254

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item