নীলফামারীতে শিল্প ও বানিজ্য মেলা স্থানান্তরের দাবিতে ব্যবসায়ীদের বিক্ষোভ মিছিল

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৩ ডিসেম্বর॥
আগামী ৯ ডিসেম্বর নীলফামারী টাউন ক্লাব মাঠে শুরু হতে যাওয়া “শিল্প ও বাণিজ্য মেলা” স্থানান্তরের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে জেলা দোকান মালিক সমিতি। আজ রবিবার সকাল ১১টার দিকে শহরের হাজী মহসিন সড়কস্থ জেলা দোকান মালিক সমিতির কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সমবেত হয়ে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করে। এসময় সহ¯্রাধিক দোকান মালিক ও শ্রমিক অংশ গ্রহণ করেন। 
সমাবেশে শেষে জেলা দোকান মালিক সমিতির সভাপতি সামসুল হক ও সাধারণ সম্পাদক আতিয়ার রহমানসহ সংগঠনের নেতা কর্মীরা জেলা প্রশাসক বরাবরে স্বারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসকের পক্ষে স্বারকলিপি গ্রহন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহিনুর আলম।
স্বারকলিপিতে বলা হয়, নীলফামারী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের আয়োজনে আগামী ৯ ডিসেম্বর পৌরসুপার মার্কেট সংলগ্ন বড়মাঠে ‘শিল্প ও বানিজ্য মেলা’ শুরু হতে যাচ্ছে। এছাড়াও বছরের বিভিন্ন সময় ওই মঠে বিভিন্ন মেলার আয়োজন করে থাকেন বিভিন্ন সংগঠন। মেলাগুলো নির্দিষ্ট সময়ের পরেও লাগামহীন ভাবে চলে।
শিল্প ও বাণিজ্য মেলাসহ এসব মেলায় তৈরী কাপড়, কসমেটিক, মনিহারি, জুতা স্যান্ডেল, ব্যাগ, চশমা, ক্রোকারিজসহ অন্যান্য পণ্য খুচরা বিক্রি করা হয়। এতে শহরের খুচরা দোকানগুলোতে বেচা কেনায় মন্দাভাব দেখা দেয়।
এমনিতে গত বন্যায় ধানসহ অন্যান্য কৃষি পণ্য নষ্ট হওয়ায় বিগত চার থেকে পাঁচ মাস বাজারে মন্দাভাব বিরাজ করায় দোকান মালিকরা লোকসানের মুখে পড়েছে। বর্তমান শীত মৌসুমে আশানুরূপ ব্যবসার সম্ভবনা দেখছেন ব্যবসায়ীরা। এ অবস্থায় বড় মাঠে মেলা শুরু হলে ব্যবসায়ীরা আবারো ক্ষতির মুখে পড়বেন। এমনকি বিভিন্ন ব্যাংক ও এনজিও থেকে গ্রহণকৃত ঋণ পরিশোধে করতে ব্যর্থ হবেন। তাই  পৌরমার্কেট সংলগ্ন বড়মাঠ থেকে শিল্প ও বানিজ্য মেলা অন্যত্র স্থানান্তরের দাবি জানান ব্যবসায়ীরা।

পুরোনো সংবাদ

নীলফামারী 2483290935198216541

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item