দিনাজপুরে টানা ৪ দিন পর পরিবহন ধর্মঘট প্রত্যাহার

আঃ সাত্তার, দিনাজপুর ॥
দিনাজপুর হাবিপ্রবি ছাত্র এবং মোটর শ্রমিকদের মধ্যে সংঘর্ষের জেরে চলা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট গতকাল রোববার দুপুরে প্রত্যাহার করা হয়েছে।
দিনাজপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে হাবিপ্রবি কর্তৃপক্ষ ও বাস মালিক-শ্রমিকদের যৌথ বৈঠকে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন চলমান আন্দোলনের আহবায়ক ও বাস মালিক গ্রুপের সভাপতি জাহেদ হোসেন। বৈঠকে জেলা প্রশাসক মীর খায়রুল আলমের সভাপতিত্বে সমঝোতা বৈঠকে উপস্থিত ছিলেন,পুলিশ সুপার হামিদুল আলম, হাবিপ্রবি’র রেজিষ্টার প্রফেসর ড. শফিউল আলম, দিনাজপুর মটর মালিক গ্রুপের সভাপতি জাহিদ হোসেন, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম সেলু, দিনাজপুর মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ রফিক ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বীসহ রংপুর বিভাগের আট জেলার নেতৃবৃন্দ, দিনাজপুর চেম্বার অব কমার্সের সভাপতি হুমায়ুন রেজা ফারুক চৌধুরী শামীম, সিনিয়র সহ-সভাপতি ও শহর আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা উপস্থিত ছিলেন। বৈঠকে ক্ষতিপুরণের আশ^াস, আহত শ্রমিকদের চিকিৎসা ও আগামী দিনে ছাত্র-শ্রমিক এ ধরণের সংর্ঘষে লিপ্ত হবে না মর্মে অঙ্গীকারের ভিত্তিতে ও এই ঘটনায় দায়ের করা সকল মামলা প্রত্যাহারের শর্তে দিনাজপুরে মালিক ও শ্রমিক ঐক্য পরিষদের আহ্বানে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহারের ঘোষনা দেয়া হয়। এছাড়াও অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেটকে প্রধান করে একটি কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। ভবিষ্যতে ছাত্র ও শ্রমিকদের মাঝে যদি কোন অপ্রীতিকর ঘটনার আশংকা দেখা দেয় তাহলে ছাত্র ও শ্রমিক উভয় এই কমিটিকে ঘটনা অবগত করবে এবং কমিটি তদন্ত করে সমাধান করবেন।
উল্লেখ্য, হাবিপ্রবির শিক্ষার্থী ও শ্রমিকদের সংঘর্ষে উভয় পক্ষের ৭ জন আহত হওয়ার পর বিক্ষুব্ধ হাবিপ্রবি শিক্ষার্থীরা ক্যাম্পাসের সামনের মহাসড়কে দুটি বাসে আগুন ধরিয়ে দেয়। এতে ওইদিনই ২২ নভেম্বর বুধবার দিবাগত রাত থেকে এ ধর্মঘট শুরু করে মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন। টানা ৪ দিনের পরিবহন ধর্মঘটে চরম বিপাকে পড়েন সাধারণ যাত্রীরা।

পুরোনো সংবাদ

নির্বাচিত 1783227574671978719

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item