সৈয়দপুরে পাঁচদিন ব্যাপী পথচারীদের জন্য ফুটপাত ক্যাম্পেইন কর্মসূচি অব্যাহত

 তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে ‘পথচারীদের জন্য ফুটপাত ’ ক্যাম্পেইন কর্মসূচি অব্যাহত রয়েছে। গত মঙ্গলবার থেকে পাঁচদিন ব্যাপী সচেতনতামূলক ওই ক্যাম্পেইন কর্মসূচি শুরু হয়। গত বধুবার একদিন কর্মসূচির পর্যবেক্ষন রেখে আজ  বৃহস্পতিবার দ্বিতীয় দিনে ওই কর্মসূচির পালন করা হয়।
 শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের শহীদ স্মৃতি অম্লান চত্বরে দ্বিতীয় দিনের ক্যাম্পেইন কর্মসূচির উদ্বোধন করা হয়। নীলফামারী জেলা প্রশাসক মো. খালেদ রহীম উপস্থিত থেকে ক্যাম্পেইন কর্মসূচির শুভ উদ্বোধন করেন।
এ সময় সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বজলুর রশীদ, সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আহমেদ মাহবুব-উল-ইসলাম, উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,  পৌর কাউন্সিলর, সাংবাদিক, ক্রীড়া সংগঠক, সাংস্কৃতিক কর্মী, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিল।
পরে সৈয়দপুর শহরের ডা. সামসুল হক সড়কে ক্যাম্পেইন শুরু হয়ে শহীদ জহুরুল হক হয়ে কলিম মোড়ে  গিয়ে  ক্যাম্পেইন শেষ হয়েছে। এ সময় শহরের উল্লিখিত সড়কের দুই পাশের ব্যবসা প্রতিষ্ঠান মালিকের মাঝে “দখল মুক্ত পথ চাই, যানজট মুক্ত রাস্তা চাই” “হাটবো এবার ফুটপাতে, পড়বো না আর বিপদে” এবং “আমার ফটুপাত আমার অধিকার” লেখা সচেতনতামূলক প্রচারপত্র  (লিফলেট) বিতরণ করা হয়। পাশাপাশি ফুটপথের দখল ছেড়ে দিতে এবং সড়কের ওপর ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল না রাখার আহবান জানিয়ে  গোটা শহরজুড়ে মাইকে ব্যাপক প্রচারণা চালানো হচ্ছে।
প্রসঙ্গত, উত্তর জনপদের বাণিজ্য প্রধান ও শ্রমিক অধ্যূষিত সৈয়দপুর শহরটি সাম্প্রতিক সময়ে শিক্ষানগরীতে পরিণত হয়েছে। এখানে বাংলাদেশ আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন অভিজাত শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে।  এ সব কারণে দিন দিন শহরের জনসংখ্যাও বাড়ছে। কিন্তুসেই হারে বাড়েনি  শহরের রাস্তাঘাট। বরঞ্চ শহরের প্রধান প্রধান সড়কগুলোর ফুটপাত দখল করে নানা রকম ব্যবসা বাণিজ্য পরিচালনা করা হচ্ছে। পাশাপাশি ক্রেতা সাধারণকে নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠানে টানতে  দোকান মালিকরা তাদের  মালামাল সড়কের ওপর রাখছেন।  এতে করে শহরের সড়কগুলোতে মানুষের চলাচলে মারাত্মক বিঘেœর সৃষ্টি হচ্ছে। এ অবস্থান সৈয়দপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে শহরের প্রধান প্রধান সড়ক ও ফুটপাত দখলমুক্ত এবং সড়কের ওপর ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল রাখা বন্ধ করতে পাঁচদিন ব্যাপী পথচারীদের জন্য ফুটপাত শীর্ষক ক্যাম্পেইন কর্মসূচি শুরু করা হয়েছে। আগামী ১৫ অক্টোবর পর্যন্ত ওই ক্যাম্পেইন চলবে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।                                      

পুরোনো সংবাদ

নীলফামারী 8811275655715166131

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item