সৈয়দপুর পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডকে মডেল ওয়ার্ডকরণে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 নীলফামারীর প্রথম শ্রেণীর সৈয়দপুর পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডকে মডেল ওয়ার্ডকরণের লক্ষ্যে গৃহস্থালির কঠিন বর্জ্য অপসারণ বিষয়ক কার্যক্রম শুরু হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশন আরবান স্যানিটেশন, হাইজিন এন্ড ওয়াটার অ্যাডভান্সেমেন্ট (ঊষা) প্রকল্পের আওতায় এবং ওয়াটার এইড্ বাংলাদেশ এর অর্থায়নে ওই কার্যক্রম বাস্তবায়ন করছে। বৃহস্পতিবার সকালে ওই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এ উপলক্ষে সৈয়দপুর পৌরসভার সহযোগিতায় পৌর টাউন হল চত্বরে এনজিও এসকেএস ফাউন্ডেশন উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী ও এক আলোচনা সভার আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার।
সৈয়দপুর পৌরসভার ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. এরশাদ হোসেন পাপ্পু এতে সভাপতিত্ব করেন।
শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস’র ঊষা প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মো. নজরুল ইসলাম তপাদার।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর পৌরসভার প্যানেল মেয়র- ২ মো. জিয়াউল হক জিয়া ও প্যানেল মেয়র- ২ মো. শাহীন আকতার শাহীন,  সাবেক পৌর চেয়ারম্যান আলহাজ্ব মো. বখতীয়ার কবির, সৈয়দপুর কলেজের সাবেক উপাধ্যক্ষ মো. মনসুর রহমান, সৈয়দপুর প্রেস ক্লাবের সভাপতি আমিনুল হক প্রমূখ।
পরে একটি বর্ণাঢ্য র‌্যালী সৈয়দপুর পৌরসভা  টাউন হল চত্বর থেকে শুরু হয়ে  ১১ নম্বর ওয়ার্ডের প্রধান প্রধান সড়ক প্রশিক্ষণ করে।
 এর আগে প্রধান অতিথি সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার বাসাবাড়ির কঠিন বর্জ্য অপসারণের জন্য ১১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা অবসরপ্রাপ্ত শিক্ষক জগলার দাসের হাতে একটি প্লাষ্টিকের কন্টেনার ( ড্রাম) তুলে দিয়ে কন্টেনার বিতরণ কার্যক্রমে শুভ উদ্বোধন করেন।
 উদ্বোধনী অনুষ্ঠানে ও র‌্যালীতে আমন্ত্রিত অতিথি, পৌরসভার কাউন্সিলর ও বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মী,এনজিও এসকেএস’র কর্মীসহ  সংশ্লিষ্ট ওয়ার্ডের বিভিন্ন বয়সী বিপুল সংখ্যক নারী-পুরুষ উপস্থিত ছিলেন।
গোটা উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এসকেএস ফাউন্ডেশনের উষা প্রকেল্পর ওয়াশ প্রমোটর মো. মোস্তাক আহমেদ।
বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস’র ঊষা প্রকল্পের সমন্বয়কারী মো. নজরুল ইসলাম তপাদার জানান, সৈয়দপুর পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডে ৪ শ’ পরিবারের মধ্যে একটি প্লাষ্টিকের কন্টেনার বিতরণ করা হবে। তিনি বলেন, পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডের বাসিন্দাররা বাসাবাড়ির দৈনন্দিন কঠিন বর্জ্য তাদের দেওয়া কন্টেনারে সংরক্ষণ করবেন। পরবর্তীতে তাদের নিয়োগকৃত দুই জন পরিচ্ছন্ন কর্মী একটি রিক্সা ভ্যানগাড়ী নিয়ে ওয়ার্ডের অলিগলিতে গিয়ে বাঁশি (হুইসেল) বাজিয়ে বাসাবাড়িতে কন্টেনারে সংরক্ষিত বর্জ্য সংগ্রহ করে নিয়ে যাবে।
প্রসঙ্গত, বেসরকারী উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশন এর ঊষা প্রকল্প ওয়াটার এইড বাংলাদেশের অর্থায়নে ২০১৩ সাল থেকে নীলফামারীর  সৈয়দপুর পৌরসভা এলাকায় নিরাপদ পানি, স্বাস্থ্যসম্মত পায়খানা ও স্বাস্থ্যবিধি উন্নয়নের লক্ষ্যে কাজ করে আসছে।   

পুরোনো সংবাদ

নীলফামারী 6565408157200343530

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item