তেঁতুলিয়ায় সোনিয়া হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি প্রদান

মুহম্মদ তরিকুল ইসলাম, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ
পঞ্চগড় জেলাধীন তেঁতুলিয়া উপজেলায় ধর্ষণ, ব্লাকমেইলের শিকার হয়ে স্কুল ছাত্রী রহিমা আক্তার সোনিয়ার আত্মহত্যার ঘটনায় দুই ধর্ষককে গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে তেঁতুলিয়ার বিভিন্ন পেশার সহ¯্রাধিক মানুষ।রোববার সকাল ১১ টায় তেঁতুলিয়া উপজেলা সদরের তেঁতুলতলায় ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালন করে তারা।
গত মঙ্গলবার (১০ অক্টোবর) সকালে কোচিংয়ে না গিয়ে রাস্তা থেকে বাসায় ফিরে এসে তেঁতুলিয়া উপজেলার ৩নং ইউপির কালারাম জোত গ্রামের পাথর শ্রমিক ও দিনমজুর জাহেরুল ইসলামের মেয়ে নবম শ্রেণির ছাত্রী রহিমা আক্তার সোনিয়া (১৪) আত্মহত্যার রহস্য উদঘাটন হয়েছে। উঠে এসে-এর সাথে জড়িত দুই জনের নাম “রাজন ও আতিক”। পরিবারের দাবি অব্যাহত ধর্ষণ আর তা ভিডিও ধারণ করে ভয়ভীতি দেখিয়ে এবং ব্লাকমেইল করায় অসহায় সোনিয়া আত্মহত্যার পথ বেছে নেয়। ঘটনার পর পরই ওই দুই ধর্ষক গা ঢাকা দিয়েছে।
তেঁতুলিয়া কাজী শাহাবুদ্দীন স্কুল এন্ড কলেজের আয়োজনে এবং নারী উন্নয়ন ফোরামের প্রচার  মানববন্ধনে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনসহ সর্বস্তরের মানুষ অংশ নেয়। মানববন্ধনের সময় বিক্ষোভ আর প্রতিবাদে মুখর হয়ে উঠে পুরো তেঁতুলিয়া। মানববন্ধনের শিক্ষার্থীরা কালো পতাকা ও কালো ব্যাজ ধারণ করে অংশ নেয়। মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন তেঁতুলিয়া মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার কাজী মাহবুবুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া, কাজী শাহাবুদ্দীন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ এমদাদুল হক, তেঁতুলিয়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী আনিছুর রহমান প্রমূখ। আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী সাধারন সম্পাদক মাহমুদুর রহমান ডাবলু।
এ সময় বক্তারা অবিলম্বে সোনিয়ার আত্মহত্যার ঘটনার মূল নায়ক ধর্ষক মনসুর আলম রাজন ও আতিকুজ্জামান আতিককে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
পরে মানববন্ধনকারীরা বিক্ষোভ মিছিল নিয়ে তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ঘেরাও করে। বিক্ষোভের এক পর্যায়ে তারা ধর্ষক রাজন ও আতিকের কুশপুত্তলিকা দাহ করে। পরে তারা একই দাবিতে উপজেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে একটি স্মারকলিপি প্রেরণ করে। তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষে স্মারকলিপিটি গ্রহণ করেন তেঁতুলিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম শাহীন।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 4665104747467615658

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item