দেবীগঞ্জে মাছ ধরায় বাঁধা দেয়ায় প্রহরীকে পিটিয়ে হত্যা। গ্রেফতার ২

মোঃ মোজাহারুল আলম জিন্নাহ্ রানা-

দেবীগঞ্জ উপজেলার সদরের করতোয়া মৎস্য অভয়াশ্রমে মাছ ধরায় বাঁধা দেয়ায় ওই অভয়াশ্রমের নিরাপত্তা প্রহরী বিশুদাস (৩৫) কে পিটিয়ে হত্যার ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ এজাহারভুক্ত ২ আসামীকে গ্রেফতার করেছে।
নিহত প্রহরী বিশুদাসের বাড়ি দেবীগঞ্জ উপজেলা সদরের মধ্যপাড়া এলাকায়। সে ওই এলাকার হরিদাসের ছেলে।
বৃহস্পতিবার এ ঘটনায় ৬ জন ও অজ্ঞাতনামা আরও ৩/৪ জনকে আসামী করে দেবীগঞ্জ থানায় হত্যা একটি মামলা করেছে নিহত বিশুদাসের বাবা হরিদাস।
আসামীরা হলেন, দেবীগঞ্জ উপজেলা সদরের উত্তরপাড়া এলাকার মোবারক আলীর ছেলে রুবেল ইসলাম (২৩), সুলতান আলীর ছেলে এরশাদ হোসেন (২৭), উজির আলীর ছেলে রাজ্জাকুল ইসলাম (২৮), মধ্যপাড়া এলাকার  আকসাদুল হকের ছেলে সোহাগ ইসলাম (২৫), অহিদুল ইসলামের ছেলে কাজল ইসলাম (২৪) এবং তালতলা সরকারপাড়া এলাকার লিয়াকত আলীর ছেলে রহুল আমিন (৩০)। এদের মধ্যে বুধবার রাতে পুলিশ অভিযান চালিয়ে রহুল আমিন ও বৃহস্পতিবার দিনে রাজ্জাকুল ইসলাম নামের দুই আসামীকে গ্রেফতার করেছে।
মামলার এজাহার সূত্রে জানা যায়, মৎস্য অভয়াশ্রমের নিরাপত্তার জন্য দেবীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পরিমল দে সরকার বিশুদাসকে নিয়োগ দেন। এদিকে মাঝে মধ্যেই  রুবেল, সোহাগ, এরশাদ, কাজল, রহুল আমিন ও রাজ্জাকুলসহ একটি দল চুরি করে মংস্য অভয়াশ্রমের মাছ ধরতে আসতো। এতে বাঁধা দিতো প্রহরী বিশুদাস। গত ২৩ অক্টোবর ভোরে আবারো চুরি করে মাছ ধরতে আসে ওই দলটি। এতে বিশুদাস বাঁধা দিলে রুবেলসহ অন্যরা বিশুদাসকে মারধর শুরু করে। এ সময় বিশুদাসের চিৎকারে পথচারীরা ছুটে আসলে পালিয়ে যায় ওই দলের সদস্যরা। পরে বিশুদাসকের গুরুতর আহত অবস্থায় দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায় পথচারীরা। সেখানেই গত ২৫ অক্টোবর চিকিৎসাধীন অবস্থায় মারা যায় বিশুদাস। এ খবর ছড়িয়ে পড়লে ওই দিন রাতে বিক্ষুব্ধ স্থানীয়রা দেবীগঞ্জ পঞ্চগড় সড়ক অবরোধ করে রাখে।
বিশুদাসের বাবা হরিদাস জানান, সরকারি সম্পদ রক্ষা করতে গিয়ে আমার ছেলের প্রাণ গেলো। আমার ছেলেকে যারা বিনা দোষে পিটিয়ে হত্যা করেছে আমি তাদের ফাঁসি চাই।
দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম জানান, করতোয়া নদীর মংস্য অভয়াশ্রমের প্রহরী বিশুদাসের বাবা থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। আমরা দুইজন আসামীকে গ্রেফতার করেছি। বাকি আসামীদের গ্রেফতাদের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। 

পুরোনো সংবাদ

পঞ্চগড় 4104535100293227777

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item