সব সময় আপনাদের পাশে আছি : বন্যাদুর্গতদের প্রধানমন্ত্রী

ডেস্ক-
বন্যাদুর্গতদের মনোবল না হারানোর আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জানবেন সব সময় আপনাদের পাশে আছি।

আজ শনিবার গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় বন্যাদুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করতে যান প্রধানমন্ত্রী। সেখানে দুর্গত মানুষের উদ্দেশে বক্তব্য দেয়ার সময় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আপনাদের সেবা করাই আমাদের একমাত্র লক্ষ্য। সরকারে থাকি আর বিরোধী দলে থাকি মানুষের বিপদে সব সময় আওয়ামী লীগ পাশে দাঁড়িয়েছে।

বন্যাদুর্গত এলাকায় প্রত্যেক মানুষের খাদ্য নিশ্চিত করা হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আবহাওয়ার পূর্বাভাসে আগাম বন্যার খবর সরকার জেনেছে। খাদ্যের অভাব যাতে না হয়, এ জন্য আগেই ব্যবস্থা নেয়া হয়েছে। একটি মানুষও যেন না খেয়ে কষ্ট না পায় সেটাই সরকারের লক্ষ্য।

বন্যায় যেসব স্কুল ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলো মেরামত করা হবে বলে জানান প্রধানমন্ত্রী। যেসব শিক্ষার্থীদের বই-খাতা নষ্ট হয়েছে, তাদের আবার নতুন বই-খাতা বিতরণ করা হবে বলে তিনি জানান।

শেখ হাসিনা বলেন, বন্যায় রাস্তাঘাট ক্ষতিগ্রস্ত হয়েছে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সেগুলো মেরামতের ব্যবস্থা করছেন। শিগগিরই বন্যাদুর্গত এলাকায় রাস্তাঘাট ঠিক করা হবে বলে তিনি জানান।

বাংলাদেশের প্রতিটি মানুষ যেন সুন্দরভাবে বাঁচতে পারে, সেই লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, যারা আগুন দিয়ে মানুষকে পুড়িয়ে মারে, তারা এ দেশের কল্যাণ করতে পারে না। ধ্বংস করতে পারে।

তিনি বলেন, গতবারের নির্বাচনে না গিয়ে বিএনপি ভুল করেছে। তারা গাইবান্ধা ও গোবিন্দগঞ্জে তাণ্ডব চালিয়েছে। এমপি লিটনকে হত্যা করেছে। আমরা রাস্তা বানাই তারা নষ্ট করে।

এর আগে বন্যাদুর্গতদের মধ্যে ত্রাণ সামগ্রী ও ক্ষতিগ্রস্ত কৃষকের মধ্যে ধানের বীজ বিতরণের জন্য সকাল ১০টার পর বিমানবাহিনীর একটি হেলিকপ্টারে গোবিন্দগঞ্জের বোয়ালীয়ায় অবতরণ করেন প্রধানমন্ত্রী।

এদিকে দুপুরের পর প্রধানমন্ত্রী হেলিকপ্টারে বগুড়ার সারিয়াকান্দিতে যাবেন। সেখানে বন্যাদুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ ছাড়াও স্থানীয় ডিগ্রি কলেজ মাঠে এক সমাবেশে বক্তব্য রাখবেন তিনি।

পুরোনো সংবাদ

প্রধান খবর 448950795548209489

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item