ফলোআপ-ডিমলায় নির্যাতনের শিকার শেফালীর কন্যা সন্তানের মৃত্যু

বিশেষ প্রতিনিধি ৯ আগষ্ট॥
নীলফামারীর ডিমলা উপজেলায় খালিশাচাঁপানী ইউনিয়নের বাইশপুকুর কোলনঝাড় গ্রামে গরু চুরির মিথ্যা অভিযোগে গাছে বেঁধে নির্যাতনের শিকার সাত মাসের অন্তঃসত্ত্বা গৃহবধূ শেফালী বেগমের সদ্য ভূমিষ্ঠ কন্যা সস্তানটি মারা গেছে।
আজ বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থেকে মারা যায় শিশুটি। নবজাতকের মৃত্যুতে শেফালী আরো মারাতœকভাবে অসুস্থ্য হয়ে পড়েছে।শেফালীকে নির্যাতনের কারনে তার শরীরের আঘাত গর্ভে থাকা ৭ মাসের সন্তানের উপর প্রভাব ফেলে । ফলে নির্দিষ্ট সময়ের আগেই গত সোমবার (৭ আগষ্ট) বিকেলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে জন্ম নেয় শেফালীর  কন্যা সন্তানটি। এর আগে শুক্রবার (৪ আগষ্ট) নির্যাতনের শিকার হলে শনিবার (৫ আগষ্ট) শেফালীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
হাসপাতালের গাইনি ওয়ার্ডের কর্তব্যরত নার্স লাভলী বেগম নবজাতকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। জন্মের পর গাইনোকোলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. ফেরদৌসি সুলতানা জানান, সময়ের ৯ সপ্তাহ আগে ৯০০ গ্রাম ওজন নিয়ে শিশুটির জন্ম হয়। কিন্তু নবজাতক শিশুটির অবস্থা ছিল শংকটাপন্ন। নবজাতক কন্যাটিকে নিবিড় পরিচর্চ্চা কেন্দ্রে রাখা হয়েছিল। আজ বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নবজাতকটিকে আর বাঁচানো যায়নি।
প্রসঙ্গত, একটি পারিবারিক ঘটনাকে পুঁজি করে এলাকার কিছু প্রভাবশালী মহল শেফালীকে গরু চুরির অপবাদ দিয়ে শুক্রবার (৪ আগষ্ট) দুপুরে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করে। এ সময় সাত মাসের অন্তঃসত্ত্বা ছিলেন শেফালী।
এ ঘটনায় রবিবার (৬ আগষ্ট) রাতে শেফালীর মামা সহিদুল ইসলাম বাদী হয়ে ডিমলা থানায় মামলা করেন। অভিযোগ উঠেছে ওই মামলায় জড়িত বেশ কিছু প্রভাবশালীকে বাদ দিয়ে নিরীহ গ্রামবাসীকে আসামি করা হয়েছে।তবে সুস্থ হয়ে এ ঘটনায় জড়িত প্রকৃত আসামিদের নামে মামলা করবেন বলে জানিয়েছেন নির্যাতনের শিকার শেফালী বেগম। #



পুরোনো সংবাদ

নীলফামারী 5911609566485631991

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item