পীরগাছায় ভিজিএফের ৮৬ বস্তা জব্দের পর মজুত থাকা প্রায় আট’শ বস্তা গম বিতরণ

মামলার আসামি হওয়া নিয়ে বিতর্ক


ফজলুর রহমান ,পীরগাছা(রংপুর)প্রতিনিধি

 রংপুরের পীরগাছায় ভিজিএফের ৮৬ বস্তা গম কালোবাজারে বিক্রির সময় পুলিশ জব্দ করেন। আরো প্রায় আট শত বস্তা ইউনিয়ন পরিষদের গুদামে মজুদ থাকা গম গতকাল  রোববার সুবিধাভোগীদের মাঝে বিতরণ করা হয়।
উপজেলার নয় ইউনিয়নে ঈদের আগে হতদরিদ্রদের মাঝে খাদ্য শস্য বিতরণ করা হয়। কিন্তু উপজেলা তাম্বুলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ঈদের আগে নাম মাত্র খাদ্য শস্য সুবিধাভোগিদের মাঝে বিতরণ করে বাকি খাদ্য শস্য আতœসাতের পাঁয়তারা চালায়। তাম্বুলপুর ইউনিয়ন পরিষদের গুদামে সংরক্ষিত থাকা খাদ্য শস্য গত ৩০ জুন কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে নেয়ার সময় উপজেলার কদমতলা নামক স্থান থেকে ৮৬ বস্তা গম পুলিশ জব্দ করেন। এঘটনায়  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবসহ আট জনের নামে থানায় মামলা দায়ের করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা। উপজেলা প্রশাসনের তদন্তে আরো প্রায় আট’শ বস্তা খাদ্য শস্যের সন্ধান পান তাম্বুলপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত গুদাম ঘরে। গতকাল রোববার দিনভর তদারকী অফিসারের উপস্থিতিতে সন্ধান পাওয়া প্রায় আট’শ বস্তা গম সুবিধাভোগিদের মাঝে বিতরণ করা হয়।
এদিকে ভিজিএফের খাদ্য শস্য জব্দ করে মামলা দায়েরের পর আসামি হওয়া নিয়ে বিতর্ক দেখা দিয়েছে। মামলার এজাহারে ঘটনার বর্ণনায় চেয়ারম্যানের যোগসাজোসে ভিজিএফের খাদ্য শস্য কালোবাজারে বিক্রির কথা উল্লেখ্য করা হয়। কিন্তু মামলা রেকর্ড এর সময় আসামীর কলামে চেয়ারম্যানের নাম উল্লেখ্য করা হয় নাই। ফলে চেয়ারম্যান ও তার লোকজন বলেন,যেহেতু আসামির কলামে চেয়ারম্যানের নাম নাই অতএব কোন আসামি হয় নাই।
পীরগাছা থানার ওসি জাহাঙ্গীর হোসেন জানান,এজাহারের বর্ণনায় নাম থাকায় এ মামলার চেয়ারম্যান অন্যতম আসামি। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

পুরোনো সংবাদ

রংপুর 1792023454533550375

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item