কিশোরগঞ্জে পল্লী বিদ্যুতের ভয়াবহ লোডশেডিং, জনজীবন অতিষ্ঠ

মোঃ শামীম হোসেন বাবু, কিশোরগঞ্জ(নীলফামারী) -
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায়  পল্লী বিদ্যুতের ভয়াবহ লোডশেডিং এর কারনে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে।   একদিকে প্রখর  রোদ এবং ভ্যাপসা গরম অপর দিকে বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংএ  শিক্ষার্থী ব্যাবসায়ীসহ  সাধারন মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছেন। তবে পল্লী বিদ্যুৎ অফিসের দাবী দিনাজপুরের বড় পুকুরিয়া সাব বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র থেকে বিদ্যুৎ উৎপাদন বন্ধ হওয়ায় পুরো রংপুর ডিবিশনে এ অবস্থা বিরাজ করছে।
কিশোরগঞ্জ উপজেলা পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিস সুত্রে জানা গেছে , কিশোরগঞ্জ উপজেলায় পল্লী বিদ্যুতের ৩৩ হাজার গ্রাহক রয়েছে। প্রতিদিন ৩৩ হাজার গ্রাহকের জন্য ৬ মেগাওয়াট বিদ্যুতের প্রয়োজন। প্রতিদিন এ উপজেলায় বিদ্যুৎ পাওয়া যায় ৪ থেকে ৫ মেগাওয়াট পর্যন্ত। কিন্তু গত দুইদিন থেকে দিনাজপুরের পার্বতীপুরে অবস্থিত বড় পুকুরিয়া সাব বিদ্যুৎ কেন্দ্রটি থেকে বিদ্যুৎ উৎপাদন বন্ধ থাকায় এ অবস্থা সৃষ্টি হয়েছে।
এলাকাবাসীর অভিযোগ গত এক সপ্তাহ থেকে ২৪ ঘন্টার মধ্যে বিদ্যুৎ পাওয়া গেছে  ৪ থেকে ৫ ঘন্টা গত দুদিন ধরে সেটুকুও পাওয়া যাচ্ছে না। সকাল হতে রাত পর্যন্ত চলে বিদ্যুতের ভেলকিবাজী। এছাড়া গভীর রাতে তিন থেকে চার ঘন্টা বিদ্যুৎ বন্ধ থাকে। কিছু সময়ের জন্য আসে আবার চলে যায়। বিশেষ করে সন্ধায় স্কুল, কলেজ, মাদ্রাসা পড়–য়া ছাত্র ছাত্রীরা বিদ্যুতের লোডশেডিংয়ের কারনে ঠিক মতো পড়াশোনা করতে পারছেনা। । এতে করে তাদের  পড়াশুনার ব্যাঘাত ঘটছে। পাশাপাশি ব্যবসায়ীরা বিপাকে পড়েছেন।
 মাগুড়া ইউনিয়নে মাগড়া  বাসষ্ট্যান্ডে অবস্থিত  চট্রগ্রাম ডায়াগোনষ্টিক সেন্টারের পরিচালক ডাঃ আবু সাইয়েদ অভিযোগ করে বলেন যে হারে বিদ্যুৎ লোডশেডিং দিচ্ছে তাতে ব্যবসা গুছিয়ে পালাতে হবে। একই ইউনিয়নের মাগুড়া বাসষ্ট্যান্ডের মেসার্স স’াদ ইলেক্ট্রনিক্্র মালিক আব্দুল আলিম লিটু, মা মেডিসিন কর্নারের মালিক মশিউজ্জামান জানান সময় মত বিদ্যুৎ না পাওয়ায় ব্যবসা করতে সমস্যা হচ্ছে এবং বেচাকেনা অনেকটা কমে যাচ্ছে। গাড়াগ্রামের পাহাড়ী ফিলিং ষ্টেশনের মালিক টিটুল জানান বিদ্যুতের ভয়াবহ লোডশেডিং এর কারনে আমাদের পেট্রোল পাম্প মালিক লোকসান খাচ্ছি ডিজেল খরচ করে জেনাটরের মাধ্যমে তেল দিতে হচ্ছে এতে মেশিনারীজের সমস্যা হচ্ছে
বাহাগিলি ইউনিয়নের উত্তর দুরাকুটি গ্রামের আলম হোসেন জানান বিদ্যুতের লোডশেডিংয়ের কারনে অতিষ্ঠ হয়ে ,  নীলফামারী পল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃপক্ষকে একাধিকবার অভিযোগ করেও কোন ফল পাচ্ছিনা। এভাবে বিদ্যুতের লোডশেডিং হতে থাকলে খুব শীঘ্রই ব্যবসায়ী মহল ও সাধারন মানুষ বিদ্যুৎ অফিস ঘেড়াও কর্মসুচীর সিদ্ধান্ত নিতে পারে বলে জানিয়েছেন।
অতিরিক্ত  লোডশেডিং এর ব্যাপারে পল্লীবিদ্যুৎ সমিতি কিশোরগঞ্জ সাব-জোনাল অফিস এজিএম কালাম এর সাথে কথা হলে তিনি জানান দুইদিন থেকে লোডশেডিং বেশী হচ্ছে শুধু কিশোরগঞ্জ নয় গোটা রংপুর ডিভিশনে। এর কারন জানতে চাইলে বলেন পারবর্তীপুরের বড়পুকুরিয়া বিদ্যুৎ কেন্দ্রে যান্ত্রিক ত্রুটির কারনে এ সমস্যা হচ্ছে কাজ চলছে, আজকালের মধ্যে এ সমস্যা সমাধান হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 1553535101345248274

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item