ডোমারে নিম্ন মানের সামগ্রী দিয়ে সড়ক নিমার্ন করার অভিযোগে কাজ বন্ধ করে দিয়েছে এলাকাবাসী ।



আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টার ঃ
নীলফামারীর ডোমারে চিলাই পাগলা বাজার থেকে  বড়রাউতা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় সড়ক 


নিম্ন মানের সামগ্রী দিয়ে  নিমার্ন করার অভিযোগে কাজ বন্ধ করে দিয়েছে এলাকাবাসী ।এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে ।
সরেজমিনে সুত্রে জানা গেছে, উপজেলার সদর ইউনিয়নের চিলাই পাগলা বাজার থেকে  বড়রাউতা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় সড়ক নি¤œমানের সামগ্রী দিয়ে  নিমার্ন করার অভিযোগে গত বৃহস্পতিবার (২০ জুলাই)থেকে কাজ বন্ধ করে দেয় এলাকাবাসী ।
সদর ইউনিয়নের বড়রাউতা গ্রামের  মৃত আজিজার রহমানের পুত্র তফিজুল ইসলাম(৩০) ও ডোমার আওয়ামী ইউনিয়ন যুবলীগ সভাপতি  নজরুল ইসলাম জানান ,৩০/৪০ দিন ধরে সড়কের কাজ চলছে,এলজিডির কোন কর্তৃপক্ষ থাকে না ।এক নং পিকেট থাকার কথা,কিন্তু ২/৩ নাম্বার ইটের খোয়া দিয়ে কাজ চলছে,বালি ও খোয়ার অনুপাত ১ঃ১ থাকার কথা থাকলেও ১ঃ৩/৪ দিচ্ছে ।পানি মারছে না,রোলার করছে না,খোয়ার সাইজ দুই/আড়াই ইঞ্চি ।
একই এলাকার আনোয়ারুল ইসলামের পুত্র সোহেল রানা (২৮)জানান,ইষ্ঠিমেট দেখতে চাইলে দেখায় না ।কেউ প্রতিবাদ করলে চাদাঁবাজি মামলার ভয় দেখায় ।
 উপজেলা প্রকৌশলী কার্যালয় সুত্র জানায়,দেবীগঞ্জ আরএইচডি সড়কের চিলাই পাগলা বাজার ভায়া  বড়রাউতা  জিপিএস সড়কে ২০০- ৭০০ মিটার প্রাক্যলিত মুল্য ২৫,১৮,৫১৯ টাকা ।কন্টাক প্রাইজ ২৭,১৮,৭৪০ ।খোয়া ৩৮বাই ৫০ মিমি ।কাজ সমাপ্তির দিন ১৪০ দিন । সমাপ্তির সময় ০১/১০/২০১৭ ইং ।প্রস্ত  তিন মিটার ।খোয়া ও বালুর অনুপাত ১ঃ১ ।এর থিকনেস ৬ ইঞ্চি, ডাবলুবিএম শুধূ ১ নং পিকেট খোয়ার থিকনেস ৬ ইঞ্চি,কার্পেটিং পাথর/পিচ  থিকনেস মিমি ,সিলকোট ৭মিমি ।রাস্তার দুধারে এজিং (বন্ধনী),বক্সের মাটি দিয়েই ড্রেসিং হবে ।
এ ব্যাপারে ডোমার উপজেলা প্রকৌশলী শাহ ওবায়দুর রহমান নি¤œমানের সামগ্রী দিয়ে কাজ করার সত্যতা স্বীকার করে জানান, নি¤œমানের নিমার্ন সামগ্রী সরিয়ে ফেলা হবে ।আমিতো কুষ্টিয়ার পিকেট দিয়ে দিয়ে কাজ করার কথা বলেছি, আমি দেখছি ।
এ ব্যাপারে ঠিকাদার অমিত কুমার দাস বলেন,পিকেটের মান অবশ্যই ভালো ।নিজের এলাকায় যদি চাদাঁ দিয়ে কাজ করতে হয় তাহলে তো ঠিকাদারীই বন্ধ করে দিতে হবে ।

পুরোনো সংবাদ

নীলফামারী 7168505935424439070

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item