সৈয়দপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ১২টি পরিবারের মধ্যে ১ বান্ডিল করে ঢেউটিন ও অর্থের চেক বিতরণ

তোফাজ্জল হোসেন লুত, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুরে আগুনে ক্ষতিগ্রস্থ ১২টি পরিবারের মাঝে নতুন ঢেউটিন ও অর্থের চেক বিতরণ করা হয়েছে। আজ (শনিবার) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ওই ঢেউটিন ও অর্থের চেক ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের মধ্যে আনুষ্ঠানিকভাবে বিতরণ করা হয়।
নীলফামারী -৪  (সৈয়দপুর-কিশোরীগঞ্জ একাংশ) আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ আলহাজ্ব মো. শওকত চৌধুরী প্রধান অতিথি হিসেবে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের হাতে ওই ঢেউটিন ও অর্থের চেক তুলে দেন।
এ সময় সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. মোফাখ-খারুল ইসলাম, উপজেলার কামারপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. রেজাউল করিম লোকমান, সাংসদ সদস্যের স্থানীয় প্রতিনিধি এস. এম. সামস্ চুন ও সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ড সদস্য মো. আনছারুল হক, সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্যা কদর বাণু, সাংবাদিকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
 অনুষ্ঠানে আগুনে ক্ষতিগ্রস্থ ১২টি পরিবারের প্রতিটি পরিবারকে এক বান্ডিল করে নতুন ঢেউটিন, তিন হাজার টাকার একটি করে চেক বিতরণ করা হয়।
এর আগে অগ্নিকান্ডের দিনই (২২ মে) বিকেলে সৈয়দপুর উপজেলা পরিষদের অপ্রত্যাশিত খাত থেকে ১২টি পরিবারের মধ্যে প্রত্যেকটি পরিবারকে ২৫ কেজি চাল, নগদ ২ হাজার টাকা এবং ২টি করে কম্বল বিতরণ করা হয়েছে। এছাড়াও অনেকে ব্যক্তিগতভাবে আগুনে ক্ষতিগ্রস্থদের মধ্যে খাবার, নগদ অর্থ, কাপড়- চোপড়, তৈজসপত্র দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেন।
প্রসঙ্গত, গত ২২ মে সকালে সৈয়দপুর উপজেলার ১ নম্বর কামারপুকুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের প্রত্যন্ত পল্লী দক্ষিন অসুরখাই সরকারপাড়া গ্রামে এক ভয়াবহ অগ্নিকান্ড সংঘটিত হয়। এতে ১২ টি পরিবারের ৩০/৩৫টি পাকা-আধাপাকা ঘরসহ সর্বস্ব পুড়ে ছাঁই হয়ে গেছে। বৈদ্যূতিক সটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে আগুনে পুড়ে পরিবারগুলো সব কিছু হারিয়ে সর্বশান্ত হয়ে পড়েছেন। আগুনে পরিবারগুলোর প্রায় ২০ লাখ টাকার মালামাল পুড়ে যায়।

পুরোনো সংবাদ

নীলফামারী 1232837341441331599

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item