নীলফামারীতে দিনব্যাপী ভ্যাট মেলা চলছে

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৭ মে॥
কাস্টমস এক্সাইজ বিভাগের উদ্যোগে আজ বুধবার সকাল ১০টা হতে স্থানীয় ডাকবাংলা সড়কস্থ্য নীলফামারী কাস্টমস এক্সাইজ অফিস চত্বরে দিনব্যাপী ভ্যাট মেলার শুরু হয়েছে। আগামী বাজেট অনুযায়ী শেষে আগামী ১ জুলাই থেকে মূল্য সংযোজন কর ও স¤পূরক শুল্ক আইন বাস্তবায়নে ভ্যাট দাতাদের সচেতন করতে এ মেলার আয়োজন করেন সংশ্লিষ্টরা।
দিনব্যাপী এই ভ্যাট মেলার আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করেন নীলফামারী পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রংপুর বিভাগের কাস্টম এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মোহাম্মদ আহসানুল হক, সহকারী কমিশনার নীলফামারী মো. মশিয়ার সহ প্রমুখ। এ ছাড়া এতে অংশ নেন বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিসহ হোটেল রেস্তোঁরা বেকারিসহ ব্যবসাপ্রতিষ্ঠানের মালিকরা।
আয়োজকরা জানান, বছরে ৩০ লাখ টাকার মধ্যে লেনদেন করেন এমন ব্যবসায়ীরা ভ্যাটের আওতায় থাকছেন না। তবে ৮০ লাখ টাকার মধ্যে তিন শতাংশ হারে এবং উর্ধ্বে লেনদেনকারী ব্যবসায়ীদের ১৫ শতাংশ হারে ভ্যাট দিতে হবে বলে জানান তারা। আগামী ১ জুলাই থেকে অনলাইন পদ্ধতিতে বিনা খরচায় অনলাইনে ভ্যাট নিবন্ধনসহ রিটার্ন জমার সুবিধা পাবেন ভ্যাট দাতারা। ভোক্তা এবং ব্যবসায়ীদের জন্য ক্ষতিকর ভ্যাট আইন প্রণয়ন না করতে আহ্বান জানিয়েছেন ব্যবসায়ী নেতারা।


পুরোনো সংবাদ

নীলফামারী 8264510417064932892

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item