কিশোরীগঞ্জ উপজেলাকে মাদকমুক্তের প্রত্যায়ে বিশাল সমাবেশ অনুষ্ঠিত

মোঃ শামীম হোসেন বাবু/ইনজামাম-উল-হক নির্ণয়

মাদকের বিরুদ্ধে যে তারা সকলে সোচ্চার তা দেখিয়ে দিল নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার ৯ ইউনিয়নবাসী। স্থানীয় স্টেডিয়াম মাঠে হাজারো নারী পুরুষ,যুবক,তরুন তরুনীদের সঙ্গে নিয়ে পুলিশের পক্ষে এই উপজেলাকে মাদকমুক্ত করার প্রত্যয় ঘোষনা করা হয়। কিশোরীগঞ্জ থানা পুলিশের সার্বিক সহযোগিতা ও কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে সমাবেশে সভাপতিত্ব করেন পুলিশ সুপার  জাকির হোসেন খাঁন।
 সমাবেশে আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নীলফামারী ৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ  শওকত চৌধুরী, নীলফামারী ৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, নবাগত নীলফামারী জেলা প্রশাসক খালিদ রহিম, নীলফামারী পৌরসভা মেয়র ও জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আহবায়ক দেওয়ান কামাল আহমেদ, সদস্য সচিব এসএম সফিকুল আলম, কিশোরীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মেহেদী হাসান,  উপজেলা কমিউনিটি পুলিশিং এর সাধারন সম্পাদক জাকীর হোসেন বাবুল সহ প্রমুখ। সমাবেশে মাদক বিরোধী শপথ পাঠ করান উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি, উপজেলা চেয়ারম্যান রশিদুল ইসলাম। সমাবেশটি সঞ্চালনা করেন সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান জিয়া ও সহকারী পুলিশ সুপার আলতাফ হোসেন।বক্তারা শুধু মাদক নয় সঙ্গে  সিগারেট বিড়ি পরিবারের আহবান জানায়।এই সমাবেশের প্রধান উদ্যেগতা  কিশোরীগঞ্জ থানার ওসি বজলুর রশিদ জানান সমাবেশের মাধ্যমে ৪৫ জন মাদক ব্যবসায়ীকে উপজেলা প্রশাসনের সহযোগিতায় ‘একটি বাড়ী একটি খামার’ প্রকল্পে অন্তর্ভুক্ত করে পুনর্বাসন করা হয়। এ ছাড়া ছয় জন মাদক ব্যবসায়ীর মধ্যে ৪জনকে সেলাই মেশিন ও দুইজনকে ভ্যানগাড়ী প্রদান করা হয়েছে। পর্যায়ক্রমে সকলকে একটি বাড়ি একটি খামার প্রকল্পের আওতায় আনা হবে। এ ছাড়া তাদের একটি করে গাভী বিতরন করা হবে।সুত্র মতে কিশোরীগঞ্জ উপজেলাকে মাদকমুক্ত গড়তে উপজেলার ৮১টি ওয়ার্ড ও ৯টি ইউনিয়নে মাদক নিরোধ কমিটি গঠন করা হয়। তাদের সহযোগিতায় মাদক সেবনকারী ও ব্যবসায়ীদের তালিকা প্রণয়ন করা হয়। প্রাথমিক এ তালিকায় ৩১৪ জন মাদক ব্যবসায়ীর নাম পাওয়া যায়। এ ছাড়া শতাধিক মাদকসেবীকে আটক করে প্রেরক করা হয় মাদক নিরাময় কেন্দ্রে। অপর দিকে দেড়শতাধিক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে জেলহাজতে রাখা হয়েছে।
বাংলাদেশের প্রথম ভিক্ষুকমুক্ত উপজেলা হলো নীলফামারীর কিশোরীগঞ্জ। যা ২০১৪ সালের ৫ জুলাই এই ্উপজেলার প্রায় এক হাজার ভিক্ষুককে পূর্নবাসনের মাধ্যমে ভিক্ষুক মুক্ত করা হয়েছিল। এবার মাদকমুক্ত উপজেলার প্রত্যায়ে সমাবেশ করা হলো। #


পুরোনো সংবাদ

নীলফামারী 4864243642398566584

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item