আওয়ামী লীগের বর্ধিত সভায় তৃণমূলের নেতাদের বিভিন্ন অভিযোগ

হাজী মারুফ :
আওয়ামী লীগের বর্ধিত সভায় তৃণমূলের নেতারা তাদের বিভিন্ন অভিযোগ তুলে ধরেছেন। অভিযোগ গুলোর অন্যতম হলো:দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বিভিন্ন সময়ের বক্তব্য। তারা অভিযোগ করে বলছেন; তার বক্তব্য দলের মধ্যে বিভেদ সৃষ্টি করছে। এমনকি, আওয়ামী লীগ আর ক্ষমতায় আসবে না এমন ইঙ্গিতও বহন করছে। যা তৃণমূলে নেতাকর্মীদের মধ্যে ভীতির সৃষ্টি করছে।

বর্ধিত সভার বিষয়ে আওয়ামী লীগের দায়িত্বশীল একাধিক নেতার সঙ্গে কথা বলে এ তথ্য পাওয়া গেছে।

এর মধ্যে রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু সরাসরি অভিযোগের তীর ছুঁড়েন সাধারণ সম্পাদকের দিকে। তিনি তার বক্তব্যে বলেন: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাঝে মধ্যে এমন বক্তব্য দিচ্ছেন, যে আরা ভীত হয়ে পড়ছি। দল হয়তো আর ক্ষমতায় আসবে না! উনার বিভিন্ন সময়ের বক্তব্যে দলীয় বিভক্তি স্পষ্ট।

আওয়ামী লীগের একজন মুখপাত্র নির্ধারণের তাগিদ দিয়েছেন তৃণমূলের নেতারা। তারা বলছেন: বিভিন্ন সময় বিভিন্ন জন বক্তব্য দিচ্ছেন। এতে বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে। নেতাদের কথায় যদি কর্মীরা বিভ্রান্ত হয় তাহলে তা দলের জন্য ক্ষতি বলে তারা মন্তব্য করেন।

এছাড়াও তৃণমূলের নেতারা অভিযোগ করেছেন দলীয় এমপিদের বিরুদ্ধে। তারা বলেন: দল একজন এমপিকে তৈরী করছে। কিন্তু, এমপি হওয়ার পর তিনি আর দলের থাকছেন না। নিজেই দলের বাইরে একটা বলয় তৈরী করার চেষ্টা করছে। এজন্য, তারা ওমুক-তমুককে নিয়ে বিভিন্ন কমিটি কেন্দ্র থেকে করিয়ে নিয়ে যাচ্ছেন। যার ফলে, জামায়াত-শিবির থেকে অনেকেই আওয়ামী লীগে ঢুকে পড়েছে।

কার ছত্র-ছায়ায় জামায়াত-বিএনপির লোকেরা আওয়ামী লীগে ঢুকে পড়ছে তার সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন তৃণমূলের নেতারা। এটা এখনই না করতে পারলে, ভবিষ্যতে আওয়ামী লীগ তার অতীতের নিবেদিত প্রাণ নেতা-কর্মীদের হারাবে বলেও হুঁশিয়ারি দেন তারা।

এছাড়াও, বিভিন্ন সহযোগী সংঠনের কমিটি করা নিয়েও অভিযোগ রয়েছে তৃণমূলের নেতাদের। তারা বলছেন: অধিকাংশ ক্ষেত্রে দেখা যাচ্ছে, সহযোগী সংগঠন গুলোর জেলা-উপজেলা কমিটি ঢাকা থেকে পাঠিয়ে দেওয়া হয়। এ সব কমিটিতেই জামায়াত-শিবিরের কর্মীরা আওয়ামী লীগে জায়গা পাচ্ছে বলে অভিযোগ করেছেন তৃণমূলের নেতারা।

আজকের বর্ধিত সভায় কেন্দ্রীয় কমিটির নেতা ছাড়াও জেলা পর্যায়ের সভাপতি, সাধারণ সম্পাদক, প্রচার সম্পাদক, দপ্তর সম্পাদকসহ বাছাই করা কিছু নেতা অংশ নেন।

পুরোনো সংবাদ

প্রধান খবর 2333111781806231670

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item