এ বছর বাংলাদেশ সফরে আসছে না পাকিস্তান

ডেস্কঃ
আগামী জুলাই-আগস্টে বাংলাদেশ সফরে আসার কথা ছিল পাকিস্তানের। কিন্তু এই  সফর হচ্ছে না বলেই জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান জানিয়েছেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে পারস্পরিক সমঝোতায় এমন সিদ্ধান্ত নিয়েছেন তারা। তাই এ বছর সফর করছে না পাকিস্তান। এবারের বাংলাদেশ সফরে ৩টি ওয়ানডে, ২টি টেস্ট ও একটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল তাদের।

সফর বাতিল করার কারণ হিসেবে পিসিবি চেয়ারম্যান বলেছেন, ‘আমরা বাংলাদেশকে পাকিস্তানে আসার আমন্ত্রণ জানিয়েছি। কারণ সেখানে দু’বার সফর করেছে পাকিস্তান। আমরা মনে করছি, টানা তৃতীয়বার সেখানে সফর করা ঠিক হবে না। তাই আপাতত সফর বাতিল করছি। দেখা যাক, আগামী বছরের কোনো সময়ে সেখানে যাওয়া যায় কিনা।’

আইসিসি সভায় দুবাই যাওয়ার আগে সফর নিয়ে কোনো অনিশ্চয়তা না থাকার কথা জানিয়েছিলেন বিসিবি প্রধান নাজমুল হাসান।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভা শেষে গত ২ এপ্রিল শ্রীলঙ্কার কলম্বোয় বাংলাদেশের সাংবাদিকদের নিশ্চিত করেছিলেন, জুলাই-আগস্টে সফর করবে পাকিস্তান। বাংলাদেশের বিপক্ষে বাংলাদেশেই বা নিরপেক্ষ ভেন্যুতে দেশটির ঘরোয়া সিরিজ খেলার কথাও বলেছিলেন তিনি।

গত কয়েক বছর ধরেই বাংলাদেশকে পাকিস্তান সফরের জন্য চাপ দিয়ে যাচ্ছে পিসিবি। ইএসপিএন ক্রিকইনফোকে শাহরিয়ার আবারও এই বছর বাংলাদেশকে আতিথেয়তা দেয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন।

২০০৭-০৮ মৌসুমে সর্বশেষ পাকিস্তান সফরে গিয়েছিল বাংলাদেশ। এরপর দেশের মাটিতে তারা ২০১১-১২ ও ২০১৫তে দুইবার পাকিস্তানকে আতিথেয়তা দিয়েছে। চলতি বছর দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়েছিল পিসিবি। স্বাভাবিকভাবেই তাতে রাজি হয়নি বিসিবি।

২০১৫ সালে ‘টেকনিক্যালি’ নিজেদের ঘরোয়া সিরিজ খেলার দাবি তুলে বাংলাদেশ সফরের সময় ৩ লাখ ২৫ হাজার ডলার নিয়েছিল পাকিস্তান। চলতি বছর এই ধরনের সকল প্রস্তাব খারিজ করে দিয়েছে বিসিবি। পিসিবির সঙ্গে রাজস্ব বণ্টনে রাজি নয় তারা। তবে প্রয়োজনে নিরপেক্ষ ভেন্যুতে খেলার পথ খোলা রেখেছে বাংলাদেশ।

গত দুই বছরে বাংলাদেশ ছাড়াও ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড পাকিস্তান সফর করতে অস্বীকৃতি জানিয়েছে।

পুরোনো সংবাদ

খেলাধুলা 4561181609592806427

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item