পুলিশের গণবিজ্ঞপ্তি জারি, সৈয়দপুরে জঙ্গী দমনে ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহ শুরু

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
 সৈয়দপুরে গণবিজ্ঞপ্তি জারি করে বিভিন্ন বাসাবাড়ির ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহ অভিযান শুরু করেছে সৈয়দপুরে থানা পুলিশ। জঙ্গী দমন,আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখাসহ অপরাধমুক্ত সৈয়দপুর গড়তে এ কার্যক্রম শুরু হয়েছে।  প্রথম শ্রেণীর সৈয়দপুর পৌরসভা এলাকার ভাড়াটিয়াদের শতভাগ তথ্য সংগ্রহ সম্পন্ন না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলবে বলে জানিয়েছে সৈয়দপুর থানা পুলিশ।
সূত্র জানায়, বেশ কিছুদিন আগে ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহের জন্য সংশ্লিষ্ট থানাগুলোকে নির্দেশ দেয় পুলিশ সদর দপ্তর। সে সময় কয়েকদিন তথ্য সংগ্রহের কাজ চললেও তাতে ভাটা পড়ে। সম্প্রতি সিলেট ও কুমিল্লায় ভাড়াটিয়া সেজে জঙ্গী তৎপরতা চালানোয় দুটি অভিযানে নারীসহ বেশ কয়েকজন জঙ্গী নিহত হয়। পুলিশের কাছে খবর আছে দেশের বিভিন্ন এলাকায় বাসা ভাড়া নিয়ে জঙ্গীরা অবস্থান করছে। আর এসব তথ্যের ভিত্তিতে পুলিশ সদর দপ্তর ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহের জন্য থানা পুলিশকে নির্দেশ দেয়।
থানার অফিসার ইনচার্জ মো. আমিরুল ইসলাম জানান, পুলিশ সদর দপ্তরের আদেশের প্রেক্ষিতে জেলা পুলিশ সুপার মো. জাকির হোসেন খানের নির্দেশে গত রবিবার থেকে সৈয়দপুরের পৌরসভা এলাকার ১৫টি ওয়ার্ডে বাসাবাড়ির তথ্য সংগ্রহ অভিযান শুরু হয়। এ জন্য ওইদিন গোটা শহরে ব্যাপক মাইক প্রচারের মাধ্যমে গণবিজ্ঞপ্তি জারি করা হয়। এতে বাড়ির মালিকদের উদ্দেশ্যে বলা হয়েছে ভাড়াটিয়াদের বাসা ভাড়া দেওয়ার পূর্বে ভাড়াটিয়ার সকল প্রমাণপত্র সংগ্রহ এবং সঠিক কিনা যাচাই করে পুলিশের তথ্য সংগ্রহ ফরমে নাম ঠিকানা সংযুক্ত করে ভাড়া দিতে হবে। এছাড়া ভাড়াটিয়াদের বাসায় আগত অতিথি, ব্যক্তিসহ অন্যান্যদের সাথে সম্পর্কসহ সার্বিক গতিবিধি সন্দেহজনক হলে পুলিশকে জানানোর জন্য বলা হয়েছে।
সূত্র জানায়, এ অভিযানে গতকাল সোমবার পর্যন্ত পৌরসভা এলাকায় প্রায় দেড় হাজার ভাড়াটিয়ার তথ্য সংগ্রহ করা হয়েছে। এ তথ্য সংগ্রহে থানা পুলিশের ২৭ জন অফিসার ও সঙ্গীয় ফোর্স কাজ করছে।
  সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আমিরুল ইসলাম জানান, পৌরসভা এলাকার ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহ শেষ না হওয়া পর্যন্ত এ অভিযান চলবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 1583097902649784365

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item