সৈয়দপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পাালিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস- ২০১৭  সৈয়দপুরে যথাযথ মর্যাদার সাথে ভাবগাম্ভীর্য্য পরিবেশে দিনব্যাপী নানা ব্যাপক কর্মসূচীর মধ্যদিয়ে পালিত হয়েছে। ২৬ মার্চ রাত ১২টা ১ মিনেটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে শহীদদের স্মরণে শহরের রেলওয়ে শহীদ স্মৃতি পার্কের শহীদবেদীতে উপজেলা প্রশাসন প্রথম পূষ্পস্তবক অর্পন করে। পরে একে একে শহরের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক  ও শ্রমিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদবেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।
সকালে সৈয়দপুর স্টোডিয়াম মাঠে স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।  এতে সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. আজমল হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পতাকা উত্তোলন করেন। পরে প্রধান অতিথি বেলুন ও শান্তির প্রতীক কবুতর (পায়রা) উড়িয়ে দিবসের দিনব্যাপী কর্মসূচির শুভ উদ্বোধন করেন। এরপর শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, স্কাউট, গালর্স গাইড, শিশু সংগঠন, পুলিশ, আনসার বাহিনীর কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। এখানে কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন উপজেলা  পরিষদ চেয়ারম্যান মো. আজমল হোসেন। রেলওয়ে মাঠে  বাংলাদেশ রেলওয়ে সৈয়দপুর আয়োজিত কুচকাওয়াজ ও মনোরম ডিসপ্লে অনুষ্ঠিত হয়। এখানে কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) মোহাম্মদ কুদরত-ই খুদা। পরে অনুষ্ঠিত হয়  শিক্ষার্থীদের ক্রীড়ানুষ্ঠান।
বিকালে সৈয়দপুর উপজেলা পরিষদ মিলানায়তনে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার বিষয়ক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠিত অনুষ্ঠান হয়। বিকেলে লায়ন্স স্কুল ও কলেজে মহিলাদের ক্রীড়ানুষ্ঠান অনুষ্ঠিত হয়। স্টেডিয়াম মাঠে প্রীতি ফুটবল ম্যাচ শেষে স্বাধীনতা ও জাতীয় দিবসের কুচকাওয়াজ ও ডিসপ্লেতে অংশ গ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী। এছাড়াও শহরের সিনেমা হল সমূহে প্রামাণ্য চিত্র প্রদশর্ণী, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। পরে দেশ ও জাতির  শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মন্দির, গির্জা, প্যাগোডা ও অন্যান্য উপসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়।   

পুরোনো সংবাদ

নীলফামারী 8168398277159626653

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item