সৈয়দপুরে আন্তর্জাতিক মানসম্পন্ন স্টেডিয়াম নির্মাণের দাবিতে সর্বস্তরের মানুষের মানববন্ধন

 তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

 সৈয়দপুরে আন্তর্জাতিক মানসম্পন্ন স্টেডিয়াম নির্মাণের দাবিতে মানববন্ধন হয়েছে। শহরের প্রাক্তন ও বর্তমান খেলোয়াড়, ক্রীড়ামোদী এবং ক্রীড়া সংগঠকরা ওই মানববন্ধনের আয়োজন করেন। বৃহস্পতিবার দুপুরে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের শহীদ স্মৃতি অম্লান চত্বরে ওই মানববন্ধন করা হয়।
বেলা ১১ টা থেকে শুরু হয়ে মানববন্ধন কর্মসূচি চলে ঘন্টাব্যাপী। এতে শহরের প্রাক্তন ও বর্তমান খেলোয়াড়, ক্রীড়া সংগঠক,ক্রীড়ামোদী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থীসহ নানা পেশার বিপুল সংখ্যক মানুষ অংশ নেন।
মানববন্ধন কর্মসূচি চলাকালে সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা তাদের বক্তব্যে সৈয়দপুরে আন্তর্জাতিক মানসম্পন্ন স্টেডিয়াম নির্মাণের যৌক্তিকতা তুলে ধরেন। এতে বক্তব্য রাখেন ক্রীড়া সংগঠক ও সৈয়দপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মো. বখতীয়ার কবির প্রমূখ।
 মানববন্ধনে বক্তারা বলেন, শহরের কুন্দল এলাকায় মনোমুগ্ধকর পরিবেশে ৭ একর ৬ শতক জমিটি স্টেডিয়াম হিসেবে খ্যাত। যদিও বিগত ১৯৭৬ সাল থেকে সেটি সৈয়দপুর স্টেডিয়াম হিসেবে পরিচিত পায়। কিন্তু নামসর্বস্ব সৈয়দপুর স্টেডিয়াম মাঠের চতুর্দিকে শুধুমাত্র সীমানা প্রাচীর ছাড়া আর কোন কিছুই নেই। গোটা মাঠ জুড়ে ঝোঁপজঙ্গলে পরিপূর্ণ। সেখানে দিনের বেশিভাগ সময়ই গরু-ছাগল চষে বেড়ায়। রাতের বেলা নানা রকম অপরাধমূলক কর্মকান্ডের কেন্দ্রবিন্দুতে পরিণত হয় স্টেডিয়াম মাঠটি। অথচ একটি পূর্ণাঙ্গ স্টেডিয়ামে দর্শক গ্যালারি, খেলোয়াড়দের বিশ্রামাগারসহ বিভিন্ন অবকাঠামো থাকার কথা। সে সবের কোন কিছুই না থাকলেও সৈয়দপুর স্টেডিয়াম মাঠটি  কেবল বিভিন্ন জাতীয় দিবসগুলোর কর্মসূচি পালনের জন্য ব্যবহৃত হয়। অথচ সৈয়দপুর শহর থেকে ফুটবল ও ক্রিকেটের অনেক ভাল ভাল খেলোয়াড় তৈরি হয়েছে। যারা আজ সুনামখ্যাত ক্লাবের হয়ে সুনামের সঙ্গে দেশে-বিদেশে খেলছেন। অন্যদিকে, সৈয়দপুর হচ্ছে বৃহত্তম রংপুর-দিনাজপুর জেলার কেন্দ্রস্থল। সৈয়দপুরের সঙ্গে রয়েছে সড়ক, রেল ও আকাশপথের যোগাযোগ। তাই সৈয়দপুর স্টেডিয়ামটিকে আন্তর্জাতিক মানে উন্নীত করে রংপুর বিভাগীয় ভেন্যু হিসেবে ব্যবহার করা যেতে পারে অনায়াসে। যার সব সুযোগ-সুবিধা রয়েছে সৈয়দপুরে। তাই
মানববন্ধনে বক্তারা সৈয়দপুর সার্বিক দিক বিবেচনায় নিয়ে এখানকার নামসর্বস্ব স্টেডিয়াম খ্যাত মাঠটিকে আন্তর্জাতিক মানের স্টেডিয়ামে উন্নীত করার দাবি জানান।

পুরোনো সংবাদ

নীলফামারী 6902493982138321846

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item