নীলফামারীতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসে র‌্যালী ও মহড়া

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১০ মার্চ॥
জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে নীলফামারীতে র‌্যালী ,আলোচনা সভা ও অগ্নি নির্বাপণ ও ভূমিক¤প পরবর্তী উদ্ধার কার্যক্রমের মহড়া অনুষ্ঠিত হয়েছে।
“দুর্যোগের প্রস্তুতি সারাক্ষন আনবে টেকসই উন্নয়ন ”এই শ্লোগানে আজ শুক্রবার সকাল ১০টায় নীলফামারী জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর হতে একটি বর্ণাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিণ করে সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভায় মিলিত হয়।
আলোচনা সভার আগে এখানে  ফায়ার সার্ভিসের কর্মীদল, যুব রেডক্রিসেন্ট দল ও সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহনে অগ্নি নির্বাপণ ও ভূমিক¤প পরবর্তী উদ্ধার কার্যক্রমের মহড়া অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক (সার্বিক) এ,জে,এম এরশাদ আহসান হাবিবের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন  জেলা  ত্রান ও পূর্নবাসন কর্মকর্তা এটিএম আখতারুজ্জামান, সহকারী কমিশনার  (নেজারত) সুফল চন্দ্র গোলদার,ফায়ার সার্ভিসের ডিওডি সিরাজুল ইসলাম, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল আসাদ ভুইয়া প্রমুখ। এসময় আলোচনা সভায় বিভিন্ন সরকারি ও বে-সরকারি সংস্থার প্রতিনিধি উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় বক্তারা জানান বাংলাদেশ নদীমাতৃক দেশ। অনেক মানুষ আবহাওয়ার অবস্থা বোঝার জন্য আকাশের দিকে তাকিয়ে থাকে। এখন শুধু ১০৯০ নম্বরে ডায়াল করেই সারা দেশের আবহাওয়ার বার্তা জানা যাবে। দুর্যোগ ও ভূমিক¤প মোকাবেলায়  মহড়া দেখে আমাদের উপলব্দি ও শিক্ষা নিতে হবে। ১০৯০ এ নম্বরে ডায়াল করে বাংলাদেশ সরকারের বিনা পয়সায় আবহাওয়া বার্তা সবাইকে শোনার আহ্বান জানানো হয়।
এদিকে অনুরূপ কর্মসুচি পালন করা হয় জেলার সৈয়দপুর,ডোমার,ডিমলা,জলঢাকা ও কিশোরীগঞ্জ উপজেলায়।

পুরোনো সংবাদ

নীলফামারী 8044177684341063068

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item