নীলফামারীতে ডিজিটাল সেন্টারের আউটসোর্সিং প্রশিক্ষণ শুরু

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১০ মার্চ॥
নীলফামারীতে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের (ইউডিসি) উদ্যোক্তাদের ই-কমার্স, আউটসোসিং এবং প্রতিবেদন ও ফিচার লিখন বিষয়ে তিন দিনের প্রশিক্ষণ শুরু হয়েছে।
আজ শুক্রবার সকালে সার্কিট হাউস ও সদর উপজেলা পরিষদ মিলনায়তনে পৃথক দুটি ভেনুতে শুরু হওয়া ওই প্রশিক্ষনের উদ্বোধন করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এ জেড এম এরশাদ আহসান হাবিব।
তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি বিভাগ, এটুআই, ও টিএসবির যৌথ উদ্যোগে আয়োজিত প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রশিক্ষণ কোর্স সমন্বয়ক কাওসার উদ্দিন মারুফের সভাপতিত্বে বক্তৃতা করেন জেলা আইসিটি কর্মকর্তা দেওয়ান কামরুজ্জামান, প্রশিক্ষণের রিসোর্স পার্সন শাহাদুল ইসলাম সাজু, মাস্টার ট্রেইনার ও উদ্যোক্তা জাহাঙ্গীর হোসেন।
প্রশিক্ষণ কোর্স সমন্বয়ক কাওসার উদ্দিন মারুফ জানান, তিন দিনের ওই প্রশিক্ষণটি চলবে আগামী রবিবার বিকেল পর্যন্ত। ইউনিয়ন ডিজিটাল সেন্টারে দায়িত্ব পালনকারী উদ্যোক্তাদের দক্ষ করে গড়ে তোলার লক্ষ্যে তথ্য ও গণমাধ্যম পরিচিতি, নাগরিক তথ্যকর্মীর যোগ্যতা, গুণাবলী ও কাজের ক্ষেত্র, তথ্য অধিকার আইন ও ইনফোলিডারের ভূমিকা, প্রতিবেদন ও ফিচার লিখন, গণমাধ্যমের ভাষা ও শব্দ-মিত্যব্যয় নীতি, গণমাধ্যম নীতিমালা ও আচরণবিধি, আউটসোর্সিং কলাকৌশল, জাতীয় তথ্যবাতায়ন ’তৃণমূলের তথ্য জানালা’ ই-তথ্যকোষের জন্য ডিজিটাল কনটেন্ট তৈরি, ই-কমার্স, সামাজিক মাধ্যম ও নেটওয়াকিং বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রশিক্ষণে জেলার ৬০টি ইউনিয়নের ডিজিটাল সেন্টারের ১২০ জন উদ্যোক্তা অংশগ্রহন করছেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 2783058344110492320

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item