নীলফামারীতে পুলিশ মেমোরিয়াল-ডে পালিত

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১ মার্চ॥
দায়িত্ব পালনে সময় যে সমস্ত পুলিশ সদস্য নিহত হয়েছিল তাদের স্মরনে সারা দেশের ন্যায় এবার প্রথমবারের মতো নীলফামারীতেও পুলিশ মেমোরিয়াল-ডে/২০১৭ পালিত হলো। দিবসটি পালন উপলক্ষে আজ বুধবার সকালে স্থানীয় পুলিশ লাইনের স্মৃতিসৌধ্যে নিহত পুলিশ সদস্যদের সম্মানে পুস্পমাল্য অর্পন করা হয়। দুপুরে এ জেলায় কর্মরত  থাকাকালিন যে ৫ পুলিশ সদস্য নিহত হয় সে সবল পরিবারের মাঝে সম্মাননা ও উপহার প্রদান করেন পুলিশ সুপার জাকির হোসেন খান।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আবু বাশার আতিকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আশিষ কুমার পাল, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সৈয়দপুর-সার্কেল) জিয়াউর রহমান জিয়া, সহকারী পুলিশ সুপার (হেড কোয়াটার) আলতাফ হোসেন, সদর থানার ওসি বাবুল আকতার, জলঢাকা থানার ওসি মোস্তাফিজার রহমান, ডিমলা থানার ওসি মোয়াজ্জেম হোসেন, ডোমার থানার ওসি মোকছেদ আলী, কিশোরীগঞ্জ থানার ওসি বজলুর রশিদ, সৈয়দপুর থানার ওসি আমিরুল ইসলাম, ডিবি ওসি শাহজাহান পাশা, ডিআইও আব্দুল মোমিন সহ ছয় থানার ওসি (তদন্ত) গন ও নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গ।
পুলিশ মেমোরিয়াল-ডে তে নিহত যে পাঁচ পুলিশ সদস্যের পরিবারকে সম্মাননা প্রদান করা হয়। তারা হলেন এসআই আসাদুরজ্জামান, কনস্টেবল তবিবুর রহমান, কনস্টেবল নুর মোহাম্মদ, কনস্টেবল ফারুক হোসেন ও কনসস্টেবল শামসুল আলম। সম্মানতা গ্রহন করেন নিহতদের সহধর্মীনী ও সন্তানগন। সম্মাননা হিসাবে তাদের একটি করে ক্রেস্ট ও প্রাইজবন এবং সনদ প্রদান করা হয়েছে।

নিহত পুলিশ সদস্যদের নাম, কর্মরত স্থান ও ঘটনার বিবরন উল্লেখ করা হলো ঃ-

এসআই আসাদুরজ্জামান, লালমনিরহাট। ভর্তি তারিখ-২৩/০৯/২০০৮ এবং মৃত্যু তারিখ-১৬/১২/২০১৪। স্ত্রী তাহরিমা আক্তার রিতা। বাড়িঃ- ইসলামিয়া ডিগ্রি কলেজ পাড়া, ডিমলা। 
লালমনিহাট জেলার সদর থানাধীন তিস্তা ব্রিজ টোল প্লাজায় ডিউটিরত থাকা অবস্থায় ওয়্যারলেস সেটের সংবাদের ভিত্তিতে টোরাইমাল ভর্তি এক ট্রাক আটক করতে গিয়ে দুষ্কৃতি কারিদের হামলায় শুরুতর আহত হয়ে মৃত্যু বরণ করেন।

কনস্টেবল/১৫৩৭ তবিবুর রহমান, আরএমপি রাজশাহী। ভর্তি তারিখ-০৯/১০/১৯৯৬ এবং মৃত্যু তারিখ- ১৬/১২/২০১৪। স্ত্রী তানজিলা বেগম। বাড়িঃ- বেরুবন্দ, শিমুলবাড়ি, জলঢাকা।
আরএমপি, রাজশাহীতে কাশিয়া ডাঙ্গা নামক এলাকায় ডিউটিরত অবস্থায় সড়ক দূর্ঘটনায় মৃত্যু বরণ করেন।

কনস্টেবল/৮৩২ নূর মোহাম্মদ, দিনাজপুর। ভর্তি তারিখ-২০/১১/২০১৩ এবং মৃত্যু তারিখ-৩০/০৪/২০১৫। স্ত্রী ইয়াছমিন আক্তার লাকি। বাড়িঃ- পূর্ব গুরগুড়ি (কুটিপাড়া), দারোয়ানী, নীলফামারী। 
দিনাজপুর জেলার ফুলবাড়ি থানায় কর্মরত থাকিয়া রাত্রীকালীন মোবাইল ডিউটি নিয়োজিত থাকা অবস্থায় উচ্চ রক্তচাপে আক্রান্ত হয়ে মৃত্যু বরন করেন।

কনস্টেবল/৪২০ ফারুক হোসেন, নীলফামারী। ভর্তি তারিখ-২১/০৯/১৯৮২ এবং মৃত্যু তারিখ- ১৫/০৮/২০১৫। স্ত্রী ফাতেমা খাতুন। বাড়িঃ- বাঙ্গালীপুর, সৈয়দপুর নীলফামারী।
অত্র জেলার সৈয়দপুর থানাধীন পোড়ারহাট নামক স্থানে ১৫/০৮/২০১৫ ইং তারিখে আসামী গ্রেফতার করতে যাওয়ার সময় পুলিশ পিকআপ ভ্যানের সাথে ট্রেনের সংঘর্ষে মৃত্যু রবন করেন।

কনস্টেবল/২৮৫ শামসুল আলম, নীলফামারী। ভর্তি তারিখ-১০/০৭/১৯৮৭ এবং মৃত্যু তারিখ- ১৫/০৮/২০১৫। স্ত্রী আছিমা বেগম শিউলী। বাড়িঃ- কাজিপাড়া, সৈয়দপুর নীলফামারী।
অত্র জেলার সৈয়দপুর থানাধীন পোড়ারহাট নামক স্থানে ১৫/০৮/২০১৫ ইং তারিখে আসামী গ্রেফতার করতে যাওয়ার সময় পুলিশ পিকআপ ভ্যানের সাথে ট্রেনের সংঘর্ষে মৃত্যু রবন করেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 3129763550565477003

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item