শিশুদের সেতু বানিয়ে পার হলেন জনপ্রতিনিধি! সর্বত্র তুমুল সমালোচনা

ডেস্কঃ
চাঁদপুরের হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী একটি বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে স্কুলছাত্রদের শরীরের উপর দিয়ে পার হওয়ার ঘটনায় সর্বত্র তুমুল সমালোচনা শুরু হয়েছে।
গতকাল মঙ্গলবার চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল উছমানিয়া উচ্চ বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে।
বিদ্যালয়টির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী স্কুলছাত্রদের দিয়ে তৈরি মানবসেতু দিয়ে পার হন। এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।
পরে ছাত্রদের পিঠের ওপর দিয়ে হেঁটে যাওয়ার ছবি ফেসবুকে ছড়িয়ে পড়লে তুমুল সমালোচনা শুরু হয়।
ওই ছবিতে দেখা যায়, দুই দল শিক্ষার্থী হাতে হাত রেখে ‘সেতু’ তৈরি করেছে এবং আরেক ছাত্র তার ওপর উপুড় হয়ে শুয়েছে। ওই অবস্থায় তার পিঠের ওপর দিয়ে হেঁটে চলেছেন উপজেলা চেয়ারম্যান নূর হোসেন।
উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেই পদ্মা সেতু নির্মাণ করছেন তার প্রতি সন্তুষ্টি জানিয়ে বিদ্যালয়ের শিক্ষার্থীরা আমাকে মানবসৃষ্ট সেতুর ওপর দিয়ে হাঁটার অনুরোধ জানায়। অনিচ্ছা সত্ত্বেও শিক্ষার্থীদের অনুরোধে আমি তাদের পিঠের ওপর দিয়ে কিছু সময় হাঁটি।
তিনি বলেন, শিক্ষার্থীদের পিঠের ওপর দিয়ে হাঁটার কোনো ইচ্ছে আমার ছিল না। আমি তাদের নিষেধও করেছিলাম। কিন্তু তাদের জোরালো অনুরোধে আমি সাড়া দিতে বাধ্য হই।
নীলকমল উছমানিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশাররফ হোসেন জানান, প্রতি বছরই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় মানবসেতুর আয়োজন করা হয় এবং সেই সেতু দিয়ে অতিথিরা পারাপার হয়ে থাকে। এবারো তার ব্যতিক্রম হয়নি। এটা  একটি শারীরিক কসরত।/

পুরোনো সংবাদ

এক ঝলক 6528617792891218991

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item