ব্যাংকে টাকা পড়ে আছে, সমাজসেবার গড়িমসির কারণে ভাতা পাচ্ছেনা ডোমারের হাজারো দূঃস্থ্য মানুষ

নিজস্ব প্রতিনিধিঃ
দূঃস্থ্য মানুষদের বিভিন্ন ভাতা দেওয়ার জন্য ব্যাংকে টাকা জমা হয়েছে। কিন্তু সেই দূঃস্থ্য মানুষদের তালিকা সমাজসেবা কর্তৃক ব্যাংকে জমা না দেওয়ার কারণে কয়েক মাস অবধি কেউ কোন প্রকার ভাতা পাচ্ছে না।
সরকার কর্তৃক বয়স্ক-বিধবা-প্রতিবন্ধি ভাতা দেওয়ার নিয়ম অনেক আগে থেকেই চালু আছে। কিন্তু কিছু পদ্ধতিগত সমস্যার কারণে দূঃস্থ্য মানুষজন সেই পদ্ধতিগত গ্যাকলে পড়ে নাকাল হচ্ছে।
এব্যাপারে ভোগডাবুরী ইউনিয়নের বহুমাত্রিক প্রতিবন্ধী আশরাফী বেগম এই প্রতিবেদককে বলেন, ব্যাংক যাই আর ঘুরি ্আসি;কিন্তুক টাকা পাই না।
এব্যাপারে সমাজসেবার ডোমার উপজেলা কর্মকর্তার উদ্বৃতি দিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, সমাজসেবায় ডোমার উপজেলায় পারমানেন্ট কোন কর্মকর্তা না থাকায় এই সমস্যাটা হচ্ছে। এখন ফরহাদ হোসেন আছেন। কিন্তু তাঁর দায়িত্বে নীলফামারী জেলার ৫টি দায়িত্ব আছে। তবে ভাতা না দেওয়ার ৭মাস চললেও সরকার কর্তৃক ৩মাসের অর্থাৎ জুলাই-আগষ্ট-সেপ্টেম্বর মাসের বরাদ্ধ এসেছে। তাছাড়া বরাদ্ধটা ডিসেম্বরের শেষ দিকে আসার কারণে তালিকা  দিতে একটু বিলম্ব হচ্ছে। তবে এক-দুদিনের মধ্যে তালিকা পাঠানো হবে।
এব্যাপারে ডোমার উপজেলা সমাজসেবা কর্মকর্তা ফরহাদ হোসেন-এর সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
এদিকে সোনালী ব্যাংক লিঃ চিলাহাটি শাখার ব্যবস্থাপক আরমান জানান, সমাজসেবা নামের তালিকা দিলেই আমরা ভাতা দিয়ে দেব। আমরা তো ভাতাগুলো আটকানোর কেউ নয়। 

পুরোনো সংবাদ

নীলফামারী 2832741892612195573

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item