বিনামূল্যে পাঠ্যবই বিতরণ কর্মসূচির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ডেস্কঃ
বিনামূল্যে পাঠ্যবই বিতরণ কর্মসূচির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নতুন বছরের প্রথম দিনেই বই হাতে পাওয়ার লক্ষে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ কর্মসূচির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২০১৭ শিক্ষাবর্ষের প্রথম দিনেই ‘জাতীয় পাঠ্যপুস্তক উৎসব’ উদযাপনের অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার আনুষ্ঠানিকভাবে বিনামূল্যে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ কর্মসূচির উদ্বোধন করেছেন।

এ উপলক্ষে শনিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত এক অনুষ্ঠানে কয়েকটি স্কুল ও মাদরাসার প্রথম থেকে নবম শ্রেণির কয়েকজন শিক্ষার্থীর হাতে বিনামূল্যে বই তুলে দেন প্রধানমন্ত্রী। এ সময় তিনি শিক্ষার মান নিয়ে সমালোচনা না করে সরকারকে সহযোগিতা করার আহ্বান জানান।

এছাড়াও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ১ জানুয়ারি সকাল সাড়ে ৯টায় রাজধানীর আজিমপুর সরকারি বালিকা বিদ্যালয় ও কলেজে কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে ‘জাতীয় পাঠ্যপুস্তক উৎসব-২০১৭’ উদ্বোধন করবেন। এতে রাজধানীর ৩১টি বিদ্যালয়ের পাঁচ হাজারেরও বেশি শিক্ষার্থী যোগদান করবে।

এর আগে এনসিটিবি চেয়ারম্যন অধ্যাপক নারায়ণ চন্দ্র সাহা জানান, সরকার ২০১৭ শিক্ষাবর্ষে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে ৩৬ কোটি ২১ লাখ ৮২ হাজার ২৪৫টি পাঠ্যপুস্তক বিতরণ করবে। সারা দেশে ৪ কোটি ২৬ লাখ ৩৫ হাজার ৯২৯ জন ইবতেদায়ি, দাখিল, দাখিল কারিগরি, এসএসসি ভোকেশনাল, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীর মধ্যে বিনামূল্যে এসব বই বিতরণ করা হবে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 7746052368406478100

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item