পীরগাছায় উপবৃত্তি সুবিধাভোগী ৯০ শিক্ষার্থী ৭০ জন

ফজলুর রহমান,পীরগাছা(রংপুর)প্রতিনিধিঃ

রংপুরের পীরগাছায় এক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উপবৃত্তির সুবিধাভোগী ৯০ জন বার্ষিক পরীক্ষায় শিক্ষার্থী ৭০ জন। বার্ষিক পরীক্ষায় শিক্ষকদ্বয় বিদ্যালয়ে পালাক্রমে দায়িত্ব পালন করেন।
গতকাল বুধবার সরেজমিনে উপজেলার ছাওলা ইউনিয়নের তাজতালুক সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, তখন সময় সোয়া এগার ঘটিকা মাত্র। বিদ্যালয়ের প্রথম শিফটের বার্ষিক পরীক্ষা শেষ তাই কোন শিক্ষার্থীর দেখা মিলেনি। অফিস রুমে বসে বার্ষিক পরীক্ষার খাতা মূল্যায়ন করছেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহআলম মিয়া। অফিস রুমে পরীক্ষা খাতা লক্ষ্য করে দেখা গেল, শিশু শ্রেণিতে ৮ জন প্রথম শ্রেণিতে পরীক্ষায় অংশ গ্রহন করেন ১৬ জন, দ্বিতীয় শ্রেণিতে ১৪ জন, তৃতীয় শ্রেণিতে ৪ জন, চতুর্থ শ্রেণিতে অংশ গ্রহণ করে ১৩ জন ও প্রাথমিক সমাপনি পরীক্ষায় অংশ গ্রহণ করেছেন ১৫ জন। তাজতালুক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহআলম মিয়া’র সাথে কথা হলে তিনি জানান, শিক্ষার্থীরা পরীক্ষা দিয়ে চলে গেছেন। অন্যান্য শিক্ষকের বিষয়ে কথা বললে তিনি জানান , আমরা সাধারনত পালাক্রমে দায়িত্ব পালন করে থাকি। আমার দায়িত্ব সকালে আর আজ(বুধবার) বিকালে দায়িত্ব পালন করবেন সহকারী শিক্ষক মালেকা বেগম। একজন সহকারী শিক্ষক অসুস্থ আছেন এবং অন্যজন সম্পর্কে তিনি কোন কিছু বলতে নারাজ। দ্বিতীয় শিফটে দুপুর আড়াই ঘটিকার সময় গিয়ে দেখা যায়, সহকারী শিক্ষক মালেকা বেগম একাই তৃতীয় ও চতুর্থ শ্রেণির উপস্থিত ১৭ জন শিক্ষার্থীর বার্ষিক পরীক্ষার রুমে দায়িত্ব পালন করছেন। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিষয়ে জানতে চাইলে তিনি কোন কথা বলতে রাজি হননি।
শিক্ষার্থী বিদ্যালয়ে উপস্থিতি কম থাকলেও ওই প্রধান শিক্ষক শাহআলম মিয়া গত (জানুয়ারী/১৬-জুন/১৬) দুই কিস্তির উপবৃত্তির টকা উত্তোলন করেন। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহআলম মিয়া ভূয়া নাম ব্যবহার করে উপবৃত্তি উত্তোলন করে আত্মসাত করেছেন বলে সুত্রে জানা যায়।
উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার ইয়াকুবুল আজাদ এর সাথে কথা হলে তিনি জানান, পরীক্ষা চলাকালীন আমরা পরিদর্শন করে ব্যবস্থা গ্রহন করব।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 7884616347742038582

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item