সবার জন্য ভ্রমন॥ নীলফামারীতে পর্যটক যুগল

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২৭ নভেম্বর॥
“টুরিজম ফর অল”শ্লোগানকে দেশ ব্যাপী প্রচারের লক্ষ্যে আজ শনিবার সকালে নীলফামারীতে এসেছেন পর্যটক দম্পক্তি আলমগীর আহম্মেদ চৌধুরী ও দিপালী আহম্মেদ চৌধুরী।
 তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার “ভিজিট বাংলাদেশ-২০১৬” ঘোষনায় উদ্বূদ্ধ হয়ে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের অধিনে মোটরসাইকেল যোগে দেশের ৬৪ জেলায় ভ্রমনের উদ্যেশ্যে গত ৩০ অক্টোবর মুন্সিগঞ্জ জেলা থেকে যাত্রা শুরু করেন।
গত ২৬ দিনে ২২টি জেলা ভ্রমনের পর শনিবার ২৩তম জেলা নীলফামারীতে পদার্পণ করেন এই দম্পক্তি। নীলফামারীতে এসে জেলা প্রশাসক জাকীর হোসেন ও নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদের সঙ্গে সাক্ষাত করেন তারা। এরপর স্থানীয় মিডিয়া হাউসে সাংবাদিকদের সঙ্গে তাদের অভিজ্ঞতা বিনিময় করেন।
এসময় আলমগীর আহম্মেদ চৌধুরী বলেন, যুবসমাজকে ভ্রমনে আকৃষ্ট করার লক্ষে আমাদের এ উদ্যোগ। যুব সমাজ ভ্রমনে আকৃষ্ট হলে তারা আমাদের দেশ, ঐতিহ্য, ইতিহাস সম্পর্কে জানতে পারবেন, তারা কখনোই মাদক গ্রহন করবেন না, সন্ত্রাস করবেন না, এমনকি জঙ্গিবাদেও জড়াবে না।
তিনি বলেন, যুবসমাজকে ভ্রমন ও পর্যটন শিল্পে আগ্রহী করতে আমরা আমাদের ভ্রমনের সময় প্রতিটি জেলার স্কুল কলেজের শিক্ষার্থীদের সঙ্গে আমাদের ভ্রমনের অভিজ্ঞতা বিনিময় করছি। এসময় আমরা তাদের মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও বাল্যবিবাহের কুফল সম্পর্কে সচেতন করতে কাজ করছি।
দিপালী আহম্মেদ চৌধুরী তার অভিজ্ঞতা বিনিময়কালে বলেন, সামাজিক বন্ধন সৃষ্টি করতে ভ্রমনের কোনো বিকল্প নেই। তিনি বলেন, আজকাল যৌথ পরিবারের সংখ্যা কমে যাচ্ছে। আমরা ঢাকা শহরের মিরপুরে যৌথ পরিবারে বসবাস করছি। আমার ১০ বছর বয়সী একমাত্র ছেলেকে বাড়িতে রেখে আমরা দুই মাসে দেশের ৬৪ জেলা ভ্রমনে বেড়িয়েছি। এটা সম্ভব হয়েছে যৌথ পরিবারে থাকার কারনে। এতে পারিবারিক বন্ধনও সুদৃঢ় হয়। আমরা এ বিষয়টিকেও আমাদের প্রচারনায় গুরুত্ব দিচ্ছি।
ওই পর্যটক যুগল জানান, প্রধানমন্ত্রীর “ভিজিট বাংলাদেশ-২০১৬” ঘোষনায় উদ্বূদ্ধ হয়ে তারা ৩০ অক্টোবর মুন্সিগঞ্জ জেলা থেকে মোটরবাইকে দেশের ৬৪ জেলা ভ্রমনের উদ্যেশ্যে যাত্রা শুরু করেছেন। দুইমাস ব্যাপী ওই ভ্রমন ১৯ জানুয়ারী (সম্ভাব্য তারিখ)  ঢাকায়  গিয়ে শেষ হবে। এর আগে শুক্রবার তারা লালমনিরহাট জেলা ভ্রমন করেন, এবং আগামীকার রবিবার তারা পঞ্চগড় জেলার উদ্যেশ্যে নীলফামারী ত্যাগ করবেন। ওই ভ্রমনে “রাসেল ইন্ডাষ্ট্রিজ লিমিেিটড” তাদের ওই ভ্রমনে তাদের কারিগরি সহায়তা প্রদান করছেন বলেও জানান তিনি।

পুরোনো সংবাদ

নীলফামারী 4160935335035747934

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item