দ্বিতীয় বিতর্কে মুখোমুখি ট্রাম্প-হিলারি

ডেস্কঃ
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে দুই প্রার্থী ডেমোক্রেটিক পার্টির হিলারি ক্লিনটন ও রিপাবলিকান পার্টির ডোনাল্ড ট্রাম্প দ্বিতীয় বিতর্কে মুখোমুখি হয়েছেন।
স্থানীয় সময় রবিবার সন্ধ্যায় (বাংলাদেশে সোমবার সকাল) সেন্ট লুইসের ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ে দুই প্রার্থীর মধ্যে পূর্বনির্ধারিত এই বিতর্ক অনুষ্ঠিত হয়।
সিএনএনসহ অধিকাংশ মার্কিন টিভি নেটওয়ার্ক ও ইন্টারনেটে ৯০ মিনিট স্থায়ী এই বিতর্ক সম্প্রচার করা হয়।
দুই প্রার্থী হাত না মিলিয়েই বিতর্ক মঞ্চে যার যার অবস্থানে দাঁড়িয়ে যান। শুরু হয় বিতর্ক। কিন্তু প্রথম পর্বেই শ্রী হারায় বিতর্ক। ট্রাম্প তার আক্রমণে হিলারি ক্লিনটনকে জেলে পাঠানোর হুমকি দিয়েছেন।
তিনি বলেন, আমি যদি প্রেসিডেন্ট নির্বাচিত হই, তাহলে ব্যক্তিগত সার্ভারে রাষ্ট্রীয় কাজের ইমেইল ব্যবহার করার জন্য হিলারিকে জেলে ঢোকাব।
অন্যদিকে নারীদের নিয়ে অশালীন মন্তব্য ও বক্তব্যের জন্য ট্রাম্পকে জাতির কাছে ক্ষমা চাওয়ার কথা বলেছেন হিলারি। নিজের মেয়ে সম্পর্কে নোংরা মন্তব্য করায় ট্রাম্পকে তুলাধুনা করেন তিনি।
কর ফাঁকি দেয়ার বিষয়ে ট্রাম্প বলেন, হিলারির বন্ধু ওয়ারেন বাফেটের চেয়ে তিনি কোটি কোটি ডলার বেশি কর পরিশোধ করেছেন। তিনি বলেন, হিলারি আপনাদের কর বাড়িয়ে দিতে যাচ্ছেন।
হিলারি ক্লিনটন বলেন, ভ্লাদিমির পুতিন ও রাশিয়ার সরকার নির্বাচনে প্রভাব ফেলতে হ্যাকিং পরিচালনা করছে। গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন, তাদের জোর ধারণা, মার্কিন সরকারের তথ্য হ্যাকিংয়ের পেছনে রাশিয়া রয়েছে।
ট্রাম্প বলেন, আমি পুতিনকে চিনি না, আমি রাশিয়া সম্পর্কে কিছু জানি না। এর আগে পুতিনের নেতৃত্বের প্রশংসা করেন তিনি।
বিতর্ক শুরু হওয়ার কিছুক্ষণ আগে সংবাদ সম্মেলনের আয়োজন করেন ট্রাম্প। এতে তিনি এমন তিন নারীকে হাজির করেন, যারা বিল ক্লিনটনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন।
ট্রাম্প বলেন, ২০০৫ সালের অশালীন মন্তব্য নিয়ে তিনি গর্বিত নন। তবে তিনি বলেন, রাজনীতির ইতিহাসে বিল ক্লিনটন সবচেয়ে বেশি নারী নির্যাতন চালিয়েছেন।

পুরোনো সংবাদ

প্রধান খবর 1472013430252181622

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item