রংপুরে ঈদ পরবর্তী ফিরতী টিকিট সংকট: দিশেহারা যাত্রীরা

মামুনুর রশিদ মেরাজুল রংপুর পীরগঞ্জে থেকেঃ

রংপুরে ঈদ করতে আসা যাত্রীরা ফিরতি টিকেট সংকট হওয়ায়  দিশেহারা হয়ে পড়েছে। সকল বাস কাউন্টারই বলছে সব টিকিট বুক রয়েছে। ফলে অনেকেই টিকিট না পেয়ে দিশেহারা হয়েছে। অনেকে মত পাল্টিয়ে বাস বাদ দিয়ে ট্রেনে যাওয়ার সিদ্ধান্ত নিচ্ছেন। তবে মটর শ্রমিক নেতৃবৃন্দ বলছেন, যাত্রীদের কোন সমস্যা হবে না। ঈদ পরবর্তী অতিরিক্ত বাস ও বিআরটিসির আলাদা ঈদ সার্ভিস রয়েছে। সকল যাত্রীই নিরাপদে ঢাকায় নিজের কর্মস্থলে নির্বিঘেœ যেতে পারবে। কোন সমস্যা হবে না।
রংপুর নগরীর ঢাকা কোচ স্ট্যান্ড কামারপাড়া ও জাহাজ কোম্পানী মোড় বাস কাউন্টার ঘুরে দেখা গেছে, সকাল থেকেই ভিড় করছে ফিরতী টিকিট নিতে আসা যাত্রীরা ও তাদের স্বজনরা। অনেকেই কাউন্টার ম্যানেজার পরিচিত থাকায় রংপুরে আসার আগেই টিকিট বুক করেছেন। টিকিট স্বল্পতা থাকায় অনেকেই ঘুরে গেছেন টিকিট না পেয়ে।
টিকিট নিতে আসা সরকারী কর্মকর্তা জাঙ্গাহাগীর কবির জানান, ঈদ শুরু না হতেই টিকিট নেই এ কেমন কথা। যে ভয়ে তাড়াহুড়ো করলাম সেটাই হলো। টিকিট না পেলে কিভাবে কর্মস্থলে যাব। অনেকে বেশী টাকা দিয়ে টিকিট চেয়েও পাচ্ছে না। পরবর্তী সময়ে টিকিট পাওয়া যাবে কি না সে নিয়ে খুব টেনসন হচ্ছে।
জাহাজ কোম্পানী মোড় শ্যামলী কাউন্টার ম্যানেজার রানা জানান, রংপুরে যতগুলো পরিবহন চলাচল করে সেগুলোর ৭ দিন হিসেবে প্রায় ৬৫ হাজার সিট রয়েছে অন্যদিকে ঢাকা থেকে যাত্রী এসেছে প্রায় ৪ লাখ। এদের টিকিট আমরা কিভাবে দেব। আমরা পরিবহন কর্তৃপক্ষকে জানিয়েছি। বাড়তি রুটের গাড়ি ঈদের সময়ে যেন যাত্রী সেবায় দেয়া হয়। ঈদের পরের দিন সব সময় বাড়তি যানবাহন এসব রুটে থাকে।
রংপুর রেলওয়ে ষ্টেশন মাষ্টার সরওয়ার জানান, ঈদে ফিরতী টিকিট দেয়া শুরু হয়েছে। আলাদা বগি ঈদ পরবর্তী সময়ে সংযোগিত হবে। যাত্রীদের কোন সমস্যা হবে না।

পুরোনো সংবাদ

রংপুর 628648712059401141

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item