মহা বিশ্বকবি নজরুল এর ৪০তম মৃত্যুবার্ষিকী ২০১৬ ও নজরুল উৎসব

প্রেস বিজ্ঞপ্তি

নজরুল একাডেমী মহাবিশ্বের মহাবিস্ময়, মহাবিদ্রোহী এবং মহা  বিশ্বকবি কাজী নজরুল ইসলাম এর ৪০তম মৃত্যুবার্ষিকী ২০১৬ উদ্যাপন ও অনন্তকালব্যাপী মাসিক অনুষ্ঠান ‘নজরুল উৎসব:আগস্ট’ পালন উপলক্ষে ২৬, ২৭, ২৮ আগস্ট ২০১৬ খৃষ্টাব্দ / ১১, ১২, ১৩ ভাদ্র ১৪২৩ বঙ্গাব্দ / ২২, ২৩, ২৪ জিলক্বদ্ ১৪৩৭ হিজরি শুক্র, শনি ও রবিবার তিনদিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছে।

অনুষ্ঠানসূচীঃ
২৬ আগস্ট ২০১৬/ ১১ ভাদ্র ১৪২৩ শুক্রবার বিকাল ৬টায় নিজস্ব মিলনায়তন, নজরুল ভবন, বেলালাবাদ, মগবাজার, ঢাকায় আলোচনা, আবৃত্তি ও সঙ্গীতানুষ্ঠানে সভাপতিত্ব করবেন নজরুল একাডেমীর সহ-সভাপতি মুহাম্মদ আব্দুল হান্নান। নজরুল উৎসব উপলক্ষে আবৃত্তি ও সঙ্গীতানুষ্ঠানে নজরুল একাডেমী শিল্পীবৃন্দ, উন্মুক্ত নজরুল মঞ্চের শিল্পীবৃন্দ ও নজরুল একাডেমী জেলা শাখা থেকে আগত শিল্পীবৃন্দ অংশগ্রহণ করবেন।

২৭ আগস্ট ২০১৬/ ১২ ভাদ্র ১৪২৩ শনিবার জাতীয় কবির মৃত্যুদিবসে সকাল ৮:৩০টায় কবির সমাধিতে পুষ্প অর্পণ ও ফাতেহা পাঠ করা হবে এবং নজরুল একাডেমী শাখাসমূহ কর্তৃক পথ, বাস স্ট্য-, রেল স্টেশন, লঞ্চ-ফেরী ঘাট, স্কুল-কলেজ-বিশ^বিদ্যালয়, হাট-বাজার, শপিংমল ইত্যাদি স্থানে  গমন করে সাধারণ মানুষের কাছে মহা বিশ^কবি কাজী নজরুল ইসলাম এর মর্যাদা ও মূল্যায়ন তুলে ধরা হবে।

২৮ আগস্ট ২০১৬/ ১৩ ভাদ্র ১৪২৩ রবিবার পবিত্র মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে নজরুল একাডেমী মূল ভবনে নজরুল একাডেমী বিদ্যালয়ের আয়োজনে। নজরুল একাডেমী নজরুল ভবন, বেলালাবাদ, মগবাজার, ঢাকা ১০০০ থেকে প্রচার সম্পাদক রেজা মতিন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পুরোনো সংবাদ

আয়োজন-উদযাপন 1626309973141022278

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item