পরাজিত আওয়ামীলীগ প্রার্থীর সংবাদ সম্মেলনের বক্তব্যের প্রতিবাদে ডোমারে আওয়ামীলীগের সংবাদ সম্মেলন

আবু ফাত্তাহ্ কামাল পাখি,স্টাফ রিপোর্টারঃ
৭ই আগষ্ট পৌরসভার নির্বাচনে পরাজিত আওয়ামীলীগ প্রার্থীর সংবাদ সম্মেলনের ভিত্তিহীন বক্তব্যের প্রতিবাদে নীলফামারীর ডোমারে পাল্টা সংবাদ সম্মেলন করেছে ডোমার উপজেলা আওয়ামীলীগ ।আজ বুধবার বিকাল চারটায় উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদকের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল ও সাধারন সম্পাদক তোফায়েল আহম্মেদ ।সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জোড়াবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই সরকার(অবঃ শিক্ষক),উপজেলা কৃষকলীগের আহবায়ক হাবিবুর রহমান দুলাল মাষ্টার,ডোমার ইউনয়নের সাধারন সম্পাদক রশিদুল হক,সোনারায় ইউনিয়ন সভাপতি সাহিদ আহম্মেদ শান্তু, সাধারন সম্পাদক গোলাম ফিরোজ প্রমুখ । গত ৭ই আগষ্ট পৌরসভার নির্বাচনে পরাজিত আওয়ামীলীগ প্রার্থীর সংবাদ সম্মেলনে ভিত্তিহীন বক্তবের প্রতিবাদে সংবাদ সম্মেলনে বলা হয় আওয়ামীলীগের পরাজিত প্রার্থী ময়নুল হক মনু তার বাসায় সংবাদ সম্মেলন করে যে অভিযোগ করে ইউ,এন,ও (উপজেলা নিবার্হী কর্মকর্তা ) ও ওসি ( থানা ইনচার্জ ) অনেক অর্থ নিয়ে বিএনপি প্রার্থীর পক্ষে কাজ করেছে ,এর ব্যাখ্যা তারা দিতে পারবে ।
তারা আরো বলেন ,ডোমার পৌর নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী ময়নুল হক পৌর নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলনে যে মন্তব্য করেছেন তাহা সঠিক নয় এবং তার বক্তব্য রাজনৈতিক শিষ্টাচার বর্হিভূত। নির্বাচন সুষ্ট ও নিরপেক্ষ হয়েছে। নির্বাচনে কোন প্রকার কারচুপি হয়নি। দলীয় সকল নেতা-কর্মী তার পক্ষে কাজ করেছে। এ ছাড়া নৌকা প্রতিককে জেতানোর জন্য আমরা নির্বাচন পরিচালনা কমিটি করেছি। নৌকার পক্ষে বিভিন্ন ওয়ার্ডে খুলি বৈঠকে,উঠান বৈঠকে হাজার হাজার মানুষের সামনে আমরা প্রচার প্রচারনা চালিয়েছি এবং তার ভিডিও ফুটেজ অনেকের কাছে রয়েছে। মনোনয়ন প্রত্যাশী হিসেবে ময়নুলের চেয়ে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আবু সুফিয়ান লেবু অনেক ভালো ছিল। তবুও আমরা মাঠ পর্যায়ের কর্মীদের দাবীর মূখে শুধুমাত্র ময়নুলের একক নাম কেন্দ্রে পাঠিয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী  তাকে মনোনয়ন দিয়েছে ।বিদ্রোহী প্রার্থী থাকার কারনে আমরা কাংক্ষিত ফল আমরা আনতে পারিনি  ।এটা আমাদের জন্য বেদনাদায়ক ।এ পরাজয় আওয়ামীলীগের নয় ব্যাক্তি ময়নুল হকের।নির্বাচনে জয় পরাজয় আছেই ।এরই ফলশ্র“তিতে তিনি আজ আমাদের দল এবং প্রশাসনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনেছেন। আমরা মনে করি তিনি নৌকা প্রতিককে অবমাননা করেছেন। তিনি নির্বাচনে পরাজিত হয়ে ভিত্তিহীন ও কাল্পনিক অভিযোগ করেছেন যা তার নিজস্ব ও পারিবারিক। তার উদ্দেশ্য অসৎ। ডোমার আওয়ামীলীগের রাজনীতিকে কলুষিত করার জন্য এ অভিযোগ করেছে। আমরা সকল নেতা-কর্মী ঐক্যবদ্ধ রয়েছি। তার অভিযোগের বিষয়ে আমরা সকলে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
উল্লেখ্য, গত ৮ই আগষ্ট আওয়ামীলীগের পরাজিত প্রার্থী ময়নুল হক মনু তার বাসায় সংবাদ সম্মেলন করে অভিযোগ করে যে, সিভিল প্রশাসন ও পুলিশ প্রশাসনের বিরুদ্ধে পক্ষপাত মুলক বিভিন্ন কার্যাবলীর অভিযোগ তুলে  বলা হয়,উপজেলা বিএনপির সভাপতি বিভিন্ন গনমাধ্যম উপজেলা আওয়ামীলীগের সভাপতি/সাধারন সম্পাদক সহ বিভিন্ন নেতাকর্মী তার পক্ষে কাজ করছে বলে জানান।এরই প্রতিফলন গত ৭ ই আগষ্ট আমার নির্বাচনে দেখা গেছে ।প্রশাসনকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি/সাধারন সম্পাদক বি,এন,পির প্রার্থী জনাব মুনছুরুল ইসলাম দানুর পক্ষে কাজ করার চাপ প্রয়োগ করে ।এতে ডোমার পৌরবাসীর মধ্যে চরম ক্ষোভ প্রকাশ করছে ।
উল্লেখ যে, ডোমার পৌর সভার নির্বাচনে চার মেয়র প্রার্থীর মধ্যে  নারিকেল গাছ প্রতিকের স্বতন্ত্র প্রার্থী ( ডোমার উপজেলা বিএনপির সভাপতি) মনছুরুল ইসলাম দানু তিন হাজার ৩৪৭ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন। তার নিকটতম আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী  আবু সুফিয়ান লেবু(মোবাইল ফোন) ভোট পেয়েছেন তিন হাজার ৩২৮। এতে মাত্র ১৯ ভোটের ব্যবধানে দানু মেয়র নির্বাচিত হন। অপর দিকে  দুই হাজার ২৭৩ ভোট পেয়ে তৃতীয় স্থানেছিলেন আওয়ামী লীগের নৌকা প্রতিকের ময়নুল হক। এ ছাড়া  ছয়শত ৮৭ পেয়ে চতুর্থস্থানে ছিলেন জামায়াতের সাবেক উপজেলা আমীর জগ প্রতিকের স্বতন্ত্র প্রার্থী  কাজী আবু জাফর বাবুল।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 2448144695475373356

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item