নীলফামারীর ভূমিহীন পল্লী নাড়ারডাঙ্গায় এক ব্যাক্তিকে হত্যার চেস্টা

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী  ৩০ জুলাই॥ 
  নীলফামারী জেলা সদরের সোনারায় ইউনিয়নের নাড়ারডাঙ্গা ভূমিহীন পল্লীর এক বাসিন্দাকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথারী ভাবে কুপিয়ে হত্যার চেস্টা করেছে মান্নান বাহিনীর সন্ত্রাসীরা। শুক্রবার রাত ১০টার দিকে এ ঘটনায় আহত আজাহারুলকে (৪০) আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার জ্ঞান এখনও ফেরেনি। আজ শনিবার দুপুরে আহত আজাহারুলের বড় ভাই হারুন অভিযোগ করে জানায় হামলাকারীরা তার ভাইয়ের শরীরের দুই হাত ভেঙ্গে দেয় এবং ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে দুই পায়ের রগ কেটে দিয়েছে ।
এদিকে সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন  সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) ফিরোজ কবীর। আহত আজাহারুল ওই গ্রামের মৃত আফতাব উদ্দিনের ছেলে।
 এলাকাবাসীর অভিযোগ  ২০০৮ সালের আগে পর্যন্ত নাড়ারডাঙ্গার ১৩ একর খাস জমি অবৈধভাবে সোনারায় ইউনিয়নের মৃত শওকত আলীর ছেলে ডাকাত সর্দার আব্দুল মান্নানের দখলে ছিল। সেটি সরকারের লোকজন সহ এলাকাবাসী মান্নান কে ওই খাস জমি থেকে উচ্ছেদ করে দেয়। এরপর সেখানে গড়ে উঠে নাড়ারডাঙ্গা ভূমিহীন পল্ল¬ী। এই পল্ল¬ীতে পুনরায় দখলের পায়তারা করে মান্নান। এ জন্য সে বিভিন্ন সময় ভূমিহীন পল্ল¬ীর বসবাসকৃত পরিবারগুলো কে খাস জমি ছেড়ে অন্যত্র চলে যাওয়ার হুমকি দিয়ে আসছিল। এমনকি ২০১৩ সালে ৪ ফেব্রুয়ারী দুপুরে  মান্নানের সন্ত্রাসী বাহিনীর লোকজন এসে ভূমিহীন পল্ল¬ীর ফুলঝার রহমান(৬০), মনছুর আলী(৬৫), সুধীর চন্দ্র(৫০) ও ফজিলা বেওয়া(৫৫) সহ চারজনকে পিটিয়ে রক্তাক্ত জখম করে পালিয়ে যায়। এরপর ওই বছরের ৫ ফোব্রয়ারী রাত ১২ টার দিকে  আব্দুল মান্নান ও তার বাহিনীর লোকজন ভূমিহীন পল্লীতে এসে পুনরায় হামলা চালিয়ে  পেট্রোল ঢেলে দিয়ে ঘর বাড়িতে আগুন ধরিয়ে দেয়।  এ সময় আগুনে ৮টি পরিবারের ১৬টি  ঘর ও ঘরে থাকা আসবাবপত্র কাপড় জামা সব পুড়ে যায়। এ ঘটনায় মামলা হয়। মামলায় মান্নান বাহিনীর প্রধান মান্নান গ্রেফতার হয়। মামলাটি আদালতে চলমান থাকলেও মান্নান জামিনে মুক্তি পায়।
 এ অবস্থায় দীর্ঘদিন চুপচাপ থাকলেও পুনরায় নাড়ারডাঙ্গা ভুমিহীন পল্লী দখলের চেস্টায় শুক্রবার রাতে মান্নান বাহিনীর সন্ত্রাসীরা ওই পল্লীর মৃত আফতাব উদ্দিনের ছেলেকে হত্যার চেষ্টায় হামলা চালিয়ে এ ঘটনা ঘটনায়।
নীলফামারী থানার ওসি শাহজাহান পাশা জানায় রাতেই খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ ছুটে যায়। গুরুত্ব আহত ব্যাক্তিকে রংপুরে ভর্তি করা হয়েছে। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 74342757690496552

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item