আন্তঃনগর বরেন্দ্র- টিকেট আছে, বগি নেই!

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৩ জুন
নীলফামারী থেকে রাজশাহীগামী আন্তঃনগর বরেন্দ্র  এক্সপ্রেস ট্রেনের “ক” বগিটি প্রায় ছয় মাস  ধরে নেই। কিন্তু তারপরও ওই বগির টিকেট বিক্রি হচ্ছে সিট নম্বর বিহিন। এ পরিস্থিতি উভয় দিক থেকেই চলছে। তারপর ওই বগির টিকেট বিক্রি হচ্ছে। এতে যাত্রীরা চরমভাবে হয়রানির শিকার হচ্ছেন।
আজ শুক্রবার  ভোরে নীলফামারী থেকে রাজশাহীর একাধিক যাত্রী জানায় তারা রাজশাহী যাওয়ার টিকেট পেয়েছে। কিন্তু টিকিট অনুযায়ী ট্রেনের ’ক” বগি খুঁজে পায়নি।   ট্রেনের সাথে বগিটি নেই। অথচ টিকেট প্রতি ২১০টাকা ঠিকই বুঝিয়ে নেয়া হয়েছে।
জানা যায় সপ্তাহে রবিবার ছাড়া আন্তঃনগর বরেন্দ্র  এক্সপ্রেস ট্রেনটি ভোর ৬টা ২০ মিনিটে নীলফামারী থেকে রাজশাহীমুখে ছেড়ে যায়। আবার বেলা ২টা ৪৫ মিনিটে রাজশাহী থেকে ছেড়ে এসে নীলফামারী  পৌচ্ছায় রাত ৯টায়। এই ট্রেনে নীলফামারী থেকে রাজশাহী  বা রাজশাহী থেকে নীলফামারী সরাসরি যাত্রীদের জন্য শোভন শ্রেনীর মাত্র ২০টি ও প্রথম শ্রেনীর ৩টি  সিট বরাদ্দ।  এ ছাড়া শোভন শ্রেনীর ”ক” বগিতে আহসানগঞ্জের (আত্রাই) যাত্রীদের জন্য ১০টি,জয়পুরহাটের জন্য ২০টি ও আব্দুলপুরের জন্য ১০টি করে সিট বরাদ্দ রয়েছে। 
একটি নির্ভরযোগ্য সুত্র জানায়  ’ক’ বগিটি ২০১৫ সালের ১৫ ডিসেম্বর মেরামতের নামে বরেন্দ্র ট্রেনের র‌্যাক থেকে বিচ্ছিন্ন করা হয়। এরপর বগিটি মেরামতের জন্য পাঠানো হয় সৈয়দপুর রেলওয়ে কারখানায়। সৈয়দপুর রেলওয়ে কারখানা থেকে মেরামতের পর বগিটি ছাড়পত্র পায়। কিন্তু বগিটি আর বরেন্দ্র ট্রেনে পুনরায় সংযুক্ত করা হয়নি। অভিযোগ মতে ওই বগিটি অন্য একটি ট্রেনে সংযুক্ত করা হয়।
নীলফামারী রেলস্টেশন কর্তৃপক্ষ বলছেন বগিটি নেই জানিয়ে যাত্রীদের টিকেট দিতে হচ্ছে। এ নিয়ে যাত্রীদের নিকট থেকে প্রতিদিন কড়াভাষার কথা সহ্য করতে হয়। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।
এখন সাধারন যাত্রীদের অভিযোগ বগিটি বিচ্ছিন্ন করার প্রায় ৬ মাস তো হলো। এ  বিষয়টি নিয়ে আর কতদিন দায় এড়িয়ে যাবেন রেলওয়ে কর্তৃপক্ষ।

পুরোনো সংবাদ

প্রধান খবর 4255939016581042832

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item