রিভিউ আবেদন করেছেন মীর কাসেম আলী

ডেস্কঃ
একাত্তরের মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডাদেশের বিরুদ্ধেআজ রবিবার রিভিউ আবেদন করেছেন মীর কাসেম আলীর আইনজীবীরা। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন জমা দিয়েছেন তারা।

মীর কাসেম আলীর মৃত্যুদণ্ডের পূর্ণাঙ্গ রায় লেখা শেষে গত ৬ জুন দুপুরে তাতে সই করেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি মোহাম্মদ বজলুর রহমান। এরপরই ২৪৪ পৃষ্ঠার রায়টি সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

হাইকোর্টের আপিল বিভাগে জামায়াত নেতা মীর কাসেম আলীর আপিলের পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর তার মৃত্যু পরোয়ানা জারি করে ট্রাইব্যুনাল। এরপর রাতেই সেই পরোয়ানা কারাগারে পাঠানো হয়।

প্রসঙ্গত, মুক্তিযুদ্ধের সময় চট্টগ্রামে আলবদরের কমান্ডার ছিলেন মীর কাসেম। সে সময় হত্যা, লুণ্ঠন, অপহরণ ও নির্যাতনের দায়ে ২০১৪ সালের নভেম্বরে তাকে মৃত্যুদণ্ড দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। পরে এই রায়ের বিরুদ্ধে আপিল করেন তিনি। শুনানি শেষে মৃত্যুদণ্ড বহাল রেখে গত ৮ মার্চ আপিলের সংক্ষিপ্ত রায় ঘোষণা করেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। আর সোমবার আপিলের পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হয়।

পুরোনো সংবাদ

প্রধান খবর 7578747082554844135

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item