নীলফামারীতে নিরাপদ মাতৃত্ব দিবস পালিত

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৮ মে॥
”সকল প্ররুতির জন্য মান সম্মত সেবা আমাদের অঙ্গিকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় নীলফামারীতে নিরাপদ মাতৃত্ব দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে আজ শনিবার সকাল ১০টায় সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। এরপর অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত আলোচনা সভা।
সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা, সিরাজুল ইসলামের   সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. আব্দুর রশিদ, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক আফরোজা বেগম, এমওসিএইচ ডা. মনিরুজ্জামান মনি, স্বাস্থ্য শিক্ষা অফিসার আব্দুল কাদের সোহেল, ব্র্যাক প্রতিনিধি আতাউর রহমান, ওয়ার্ল্ড ভিশন নবকলি কর্মসচির প্রতিনিধি মাঈনুদ্দিন ভুইয়া, নাসিং ইনষ্টিটিউটের ২য় বর্ষের ছাত্রী মিনা খাতুন প্রমুখ।
বক্তরা বলেন, গর্ভবতী মায়ের নিরাপদে প্রসবের ব্যাপারে পুর্ব প্রস্তুতি থাকতে হবে। গর্ভের শুরু থেকে টাকা জমানো, হাসপাতাল কিংবা স্বাস্থ্য সেবা কেন্দ্রে নেয়ার সুব্যবস্থা রাখতে হবে। সুষম খাবারের পাশাপাশি বাড়তি খাবার দিতে হবে। এছাড়া ৫টি বিপদ চি‎হ্নের যে কোন একটি দেখা দিলে দ্রুত হাসপাতাল কিংবা স্বাস্থ্য কেদ্রে নিতে হবে।
র‌্যালী ও আলোচনা সভায় অংশ গ্রহন করেন, বিভিন্ন এনজিও প্রতিনিধি স্বাস্থ্য কর্মী, নার্সসহ স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা কর্মচারি।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 594757581815824270

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item