ইবিতে প্রগতিশীলতার ধ্বজাধারীরাই অপতৎপরতায় লিপ্ত

হুমায়ুন কবীর জীবন,ইবি প্রতিনিধি-

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের আয়োজনে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুর ১ টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের শিক্ষক লাউঞ্জে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
শাপলা ফোরামের সভাপতি প্রফেসর ড. মাহবুবুল আরফিনের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর ড. আনোয়ার হেসেন।
লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, ক্যাম্পাসে প্রগতিশীলতার ধ্বজাধারীরাই অপতৎপরতায় লিপ্ত রয়েছে। তবে প্রতিক্রিয়াশীল শক্তির চরম বাঁধা অতিক্রম করে এবছর ইবি ক্যাম্পাসে নতুন তিনটি বিভাগ খোলা হয়েছে। অথচ, উচ্ছ মহল ও শিক্ষা মন্ত্রণালয়ে মিথ্যা অভিযোগ দিয়ে স্বার্থান্বেষী মহল নিয়োগে নিষেধাজ্ঞা এনেছে। যার নেপথ্যে রয়েছে ওই দুই ব্যক্তির ক্ষমতার উদগ্র লালসা।
এতে আরও বলা হয়, বর্তমান প্রশাসনের উচ্চপদস্থ একজন কর্মকর্তা এবং সাবেক আরেকজন কর্মকর্তা, যিনি দুর্নীতির দায়ে পদচ্যুত হয়েছিলেন, প্রগতিশীল শিক্ষকদের মধ্যে বিভাজন সৃষ্টি ও ব্যক্তিস্বার্থ হাসিলের অপতৎপরতায় লিপ্ত আছেন।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রফেসর ড. রাশিদ আসকারী, প্রফেসর ড. রুহুল কে.এম সালেহ, প্রফেসর ড. মিজানুর রহমান, প্রফেসর ড. টিএম লোকমান হাকিম, প্রফেসর ড. মোহা. সাইদুর রহমান, প্রফেসর ড. আনোয়ারুল হক স্বপন, প্রফেসর ড. শেলিনা নাসরিনসহ প্রেস কাব ও সাংবাদিক সমিতির সাংবাদিক বৃন্দ।
এসময় সম্মেলনে শাপলা ফোরামের সদস্যরা এইসব অপতৎপরতার তীব্র নিন্দা ও কঠোর প্রতিবাদ জানায়। সাথে সাথে এসব অপতৎপরতা নিরসনের জন্য তারা বিশ্ববিদ্যালয়ে কর্তৃপক্ষ এবং সরকারের আশু কার্যকর হস্তক্ষেপের কামনা করেন।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 487056155451517607

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item