আপডেট-ডিমলায় বাজারে ভয়াবহ আগুনে ১৩টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত

জাহাঙ্গীর রেজা,ডিমলা(নীলফামারী) প্রতিনিধিঃ
নীলফামারীর ডিমলা উপজেলা সদরের বাবুরহাট বাজারের শনিবার  গভীর রাতে ১২টি  ব্যবসা প্রতিষ্ঠান ভষ্পিভুত হয়েছে। এতে তির পরিমান প্রায় কোটি টাকা। রাতে মধ্য বাজারের এসআরবি মার্কেট সংলগ্ন কাপড়ের দোকান থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করছে প্রত্যক্ষদর্শীরা। ২০১৫ সালের ১৮ ফেব্রুয়ারী একই মার্কেটের ৬৩ টি দোকান ঘর ভস্মীভুত হয়েছিল। সে সময় আগুনের ঘটনায় কয়েকটি পাইকারী কাপড়, জুতা, গার্মেন্টস, জুয়েলারী ও ঔষধের দোকানসহ কয়েকটি গোডাউনের মালামাল পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতির পরিমান এসে দাড়ায় ২০ কোটি টাকার উপরে।
শনিবার রাতের অগ্নি কান্ডে ডিমলায় ফায়ার সার্ভিসের একটি দল প্রথমে আগুন নিভানোর চেষ্টা করলে পাইপের অভাব জনিত কারনে ফায়ার সার্ভিসের অভিযান থমকে যায়। পরবর্তিতে পার্শ্ববর্তি ডোমার উপজেলা ফায়ার সার্ভিসের কর্মিরা এসে ভোর সাড়ে ৩টায় আগুন নিয়ন্ত্রনে আনে। ব্যবসায়িদের ধারনা রহস্যজনক ভাবে আগুন লাগানো হয়েছে। ডিমলা, ডোমার ফায়ার সার্ভিসের ২টি ইউনিট দেড় ঘন্টা পর আগুন নিয়ন্ত্রনে আনে। এ সময় বাবুরহাট বাজারে বিপুল সংখ্যাক পুলিশ মোতায়েন করা হয়েছে।
পুড়ে প্রতিষ্ঠান ড্রেস বাংলা গার্মেন্টস এর সত্বাধিকারী আব্দুল মান্নান জানায় গত বছরের ১৮ ফেব্রুয়ারী ডিমলা বাজারে আগুন লাগলে আমার প্রতিষ্ঠানটির সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়। অনেক কষ্টে ব্যাংকের নিকট ঋন করে প্রতিষ্ঠানটি কোন রকমে দাড় করালেও বছর ঘুরতেই আবারো আগুন লেগে আমার দোকানের মালামালসহ পুড়ে একবারে ছাই হয়ে যাওয়ায় আমার আর কোন উপয় থাকলোনা। আমি নিস্ব হয়ে গেলাম,পথের ফকির হয়ে গেলাম আমার আর ঘুরে দাড়ানোর কোন উপয় নেই। সে ভষ্পিভুত দোকানের সামনে দাড়িয়ে পাগলের মতো প্রলাপ বকছে। প্রত্যদর্শিরা জানায়, শনিবার রাত ২টার দিকে বাবুরহাট বাজারের এসআরবি মার্কেট সংলগ্ন একটি কাপড়ের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে প্রায় ১৩টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত হয়ে যায়। আগুনে নগদ টাকা, মালামাল ও আসবাবপত্রসহ প্রায় কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়। রাতেই উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ভুমি মিল্টন চন্দ্র রায়, সদর ইউপি চেয়ারম্যান রফিজুল ইসলাম, ডিমলা থানার ওসি রহুল আমিন খান ঘটনাস্থলে ছুটে যায়।
উপজেলা (ভারপ্রাপ্ত ) নির্বাহী  কর্মকর্তা ও সহকারী কমিশনার ভুমি মিল্টন চন্দ্র রায় জানায়, ভস্মীভূত দোকানের তালিকা ও ক্ষতির পরিমান নিরুপনের জন্য প্রকল্প বাস্তবায়ন অফিস কাজ করছে। ডিমলা ফায়ার স্টেশনের টিম লিডার আবু বক্কর সিদ্দিক জানায় বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে।

পুরোনো সংবাদ

নীলফামারী 8068397265863428836

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item