দরিদ্র শিক্ষার্থীদের জন্য ছাত্রলীগের ফ্রি কোচিং শেষ হলো

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী  ২৫ ডিসেম্বর॥
২০১৫ সালের দরিদ্র ও মেধাবী এসএসসি পরীক্ষার্থীদের জন্য এক মাস ব্যাপী ফ্রি কোচিং শেষ হয়েছে। শুক্রবার সকাল ১১টায় নীলফামারীর  উদয়ন শিশু বিদ্যাপিঠ মিলনায়তনে নাজেম-আমেনা স্মৃতি ফাউন্ডেশনের উদ্দ্যোগে ও জেলা ছাত্রলীগের আয়োজনে প্রি কোচিং এর সমাপনী অনুষ্ঠান করা হয়েছিল। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি।
 জেলা ছাত্রীগের সভাপতি সজল কুমার ভৌমিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা দেন নাজেম-আমেনা স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি ডা. মমতাজুল ইসলাম, সাধারণ সম্পাদক ডা. মজিবুল হাসান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক  মমতাজুল হক, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুজার রহমান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ, শ্রমিক লীগের সাধারন সম্পাদক আমজাদ হোসেন প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি আসাদুজ্জামান নূর শিক্ষার্থীদের উদেশ্যে  বলেন,‘শুধু পরীক্ষায় জিপিএ-৫ অর্জনের জন্য নয়, লেখাপড়া করতে হবে প্রকৃত জ্ঞান অর্জনের জন্য। এজন্য পাঠ্য পুস্তকের বাইরেও বই পড়তে হবে। প্রকৃত জ্ঞান অর্জন করলেই একজন পরিপূর্ণ মানুষ হওয়া সম্ভব।’ এসময় জ্ঞান অর্জনের জন্য বই পড়ার বিকল্প নেই বলে উল্লেখ করেন তিনি।
জেলা ছাত্রলীগের সভাপতি সজল কুমার ভৌমিক জানান, ১২ বছর ধরে মন্ত্রীর বাবা এবং মায়ের নামে প্রতিষ্ঠিত নাজেম-আমেনা স্মৃতি ফাউন্ডেশনের সহযোগীতায় এসএসসি পরীক্ষার্থীদের জন্য দুই মাসব্যাপী ফ্রি ওই কোচিং পরিচালনা করে আসছে জেলা ছাত্রলীগ। সেখানে প্রতিবছর এসএসসি পর্যায়ের গরীর এবং মেধাবী শিক্ষার্থীরা বিনে খরচে ওই কোচিং করে কৃতিত্ব অর্জন করেছে। তারই ধারাবাহিকতায় চলতি ২০১৫ সালে ১৫৬ জন এসএসসি পরীক্ষার্থী ওই কোচিং সেন্টারের অনুশীলনে অংশ নেয়।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 5471316703888891124

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item