ডিমলা ও জলঢাকায় জেল হত্যা দিবস পালিত

আবু ফাত্তাহ কামাল পাখি,স্টাফ রিপোর্টার॥ 
নীলফামারীর  ডিমলা ও জলঢাকা উপজেলায় জেলহত্যা দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে দুইটি উপজেলার আওয়ামী লীগ ও তার সকল অঙ্গসংগঠন বিভিন্ন কমসূচী গ্রহন করেন। এরপর মধ্যে জলঢাকা উপজেলায় দলীয় কোন্দল থাকায় পৃথকভাবে দুটি গ্রুপ দিবসটি পালন করে।
মঙ্গলবার সকাল ৮টায় ডিমলা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও কালো পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিবসের কর্মসূচী শুরু করা হয়। ১৯৭৫ সালের এই দিনের (৩ নবেম্বর) মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের নিভৃত প্রকোষ্টে বন্দি অবস্থায় হত্যা করা হয়েছিল জাতীয় ৪ নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন এম. মনসুর আলী এবং আবু হেনা মোহাম্মদ কামরুজ্জামানকে। এদের স্বরণে দলীয় নেতাকর্মীরা কালো ব্যাজ ধারন করে শোক মিছিলে অংশ গ্রহন করেন।
শোক মিছিলটি দলীয় কার্যলয় থেকে ডিমলা শহরের প্রধান সড়ক গুলো পদক্ষিন শেষে শহীদ মিনার এসে শেষ হয়। উপজেলার খগাখড়িবাড়ী ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি হামিদুল ইসলামের সভাপতিত্বে শহীদ মিনার চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তৃতা করেন  উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, যুব লীগের উপজেলা সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার, বিএনপি থেকে সদ্য আওয়ামী লীগে যোগনকারী আবুজার রহমান, জাপা(এ)  থেকে আওয়ামী লীগে যোগদানকারী আবুল কাসেম(বাঘ), ছাত্রলীগ নেতা ইরফান আহম্মেদ মিঠু,পাউবো শ্রমিকলীগের সাধারন সম্পাদক সোহরাব আলী প্রমুখ।
অপর দিকে জলঢাকা উপজেলায় পৌরসভা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা ও মিলাদ মহফিলের আয়োজন করা হয়।উপজেলা আওয়ামী লীগ সভাপতি আনছার আলী মিন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা সাধারণ স¤পাদক সহিদ হোসেন রুবেল, যুগ্ম স¤পাদক আব্দুল জলিল, আইনবিষয়ক স¤পাদক মহসিন আলী, পৌর আওয়ামী লীগ সাধারণ স¤পাদক আব্দুল মজিদ, উপজেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ স¤পাদক শাহিনুর রহমান, মুক্তিযোদ্ধা কাজী রুহুল আমিন, সৈনিক লীগ সভাপতি রবিউল ইসলাম লিপন প্রমুখ। আলোচনা শেষে মিলাদ মহফিল অনুষ্ঠিত হয়। 
এই উপজেলায় আঃলীগের অপর গ্রুপটি  জলঢাকা ডিগ্রি কলেজ মাঠে  শাহ্ মোখলেছুর রহমান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভা ও মিলাদ মাহফিল করেছে। এর আগে স্থানীয় শহীদ মিনারে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার স্মরনে পুস্পমাল্য অর্পণ ও  এক মিনিট নীরবতা পালন ও  একটি শোক র‌্যালী শহর   প্রদণি করে। আলোচনা সভায় বক্তব্য রাখেন-  আঃ মান্নান দেলওয়ার হোসেন,  উপজেলা ভাইস চেয়ারম্যান আঃ ওয়াহেদ বাহাদুর, আওয়ামী লীগ নেতা একে আজাদ প্রমুখ।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 2150103840483614140

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item