উদ্বোধনের ৭ মাসেও সড়ক থেকে সরেনি বিদ্যুতের খুঁটি

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

ওয়ার্ল্ড ব্যাংকের দেওয়া অর্থে সৈয়দপুরের উন্নয়ন কাজ জোরেশোরে চলছে। সংস্কার করা হচ্ছে রাস্তাঘাট ও ড্রেন। কাগজে-কলমে ১ম শ্রেণির এই পৌরসভাকে বাস্তবে রূপ দিতেই এ সংস্কার কাজ। কিন্তু এ সংস্কার কাজের প্রায় ৬ মাস পেরিয়ে গেলেও প্রধান সড়কের মাঝে রয়ে গেছে প্রায় ২৫/৩০টি বিদ্যুতের খুঁটি। এ কারণে নাগরিকদের যেমন ঝুঁকি নিয়ে পথ চলতে হচ্ছে, তেমনি যানবাহন চলাচলে হচ্ছে নানাবিধ সমস্যা।
মিউনিসিপ্যাল গভর্নমেন্টস এন্ড সার্ভিস প্রজেক্ট (এমজিএসপি) এলজিইডি এর ঠিকাদার মাহবুব আলম জানান, ওয়ার্ল্ড ব্যাংকের দেওয়া অর্থে সৈয়দপুরের রাস্তাঘাট ও ড্রেন সংস্কার শুরু করার কথা ১৯ মার্চ ২০১৫ থেকে। কিন্তু প্রধান সড়কসহ ড্রেনের মাঝখানে দীর্ঘদিন খুঁটি থাকায় কাজ শুরু করা হয় এপ্রিল থেকে। শুধুমাত্র বিদ্যুতের খুঁটির কারণেই শহরের সিনেমা হল সড়কটিতে ইট, খোয়া বিছানো হলেও পিচ দিয়ে রোলার করা সম্ভব হচ্ছে না। বিদ্যুতের খুঁটি সরানোর জন্য পৌর কর্তৃপ ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কর্তৃপকে বলা হয়েছে। তারা খুঁটি অপসারণ করলেই সংস্কার কাজ শেষ হবে বলে জানান তিনি।
সৈয়দপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আলী জিন্নাহ জানান, খুঁটি অপসারণ করতে আপাতত কোন বাজেট নেই। অর্থ মিললেই খুঁটি সড়ক থেকে অপসারণ করতে সময় লাগবে না। নতুন বরাদ্দের জন্য আবেদন করা হয়েছে বলে তিনি জানান।
সরেজমিনে দেখা গেছে, শহরের জিকরুল হক সড়কে ২টি, সিনেমা হল সুইপার কলোনী মোড়সহ একাধিক জায়গায় বিদ্যুতের পোলের উপর কয়েকটি ট্রান্সফরমার রয়েছে। এছাড়া কয়েকটি স্থানে ১৬টির মতো বিদ্যুতের খুঁটি রয়েছে। শহরের বিএনপি কার্যালয় সংলগ্ন ও সিনেমা হল সুইপার কলোনী মোড়ে থাকা ট্রান্সফরমাসহ বিদ্যুতের পোলের কারণেই দুর্ভোগ পোহাতে হচ্ছে জনসাধারণের।
পায়েচালিত রিক্সা চালক সাইফুল ইসলাম পলাশ বলেন, পৌর মেয়র আমজাদ হোসেন ভজের কারণেই সৈদপুরের আস্তাগুলা (রাস্তাগুলি) চওড়া হইল, কিন্তুক আস্তার মাঝত যদি খুঁটি থাকে তা হইলে লাভ কি হইল?
ওই খুঁটির নিচ দিয়ে চলাচল করতে গিয়ে শহরের ঢাকা ব্যাংকের এক কর্মকর্তা বলেন, ঝুঁকি নিয়েই ট্রান্সফরমার নিচ দিয়ে চলাচল করছেন তিনি। সৈয়দপুর ইসলামিয়া স্কুলের শিার্থী তামান্না খাতুন বলেন, মুন্সিপাড়ার সুইপার কলোনী মোড়ের ট্রান্সফরমারটি ভীষন ঝুঁকিপূর্ণ। প্রায় সময় স্পার্কিং হয় সেখান থেকে। প্রায় সময় স্পার্কিং হয় সেখান থেকে। এরপরও জীবনের ঝুঁকি নিয়ে স্কুলে আসা যাওয়া করতে হচ্ছে।
সৈয়দপুর পৌরসভার প্যানেল মেয়র জিয়াউল হক জিয়া বলেন, নাগরিক চলাচল ও যানবাহন চলাচলের সুবিধার্থে রাস্তায় থাকা খুঁটিগুলি অপসারণ করতে সৈয়দপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কর্তৃপকে বেশ কয়েকবার বলা হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে খুঁটিগুলি অপসারণ করা হবে বলে জানান তিনি।

পুরোনো সংবাদ

নীলফামারী 5652453443172075541

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item