ফটো সাংবাদিকদের আরো দতা ও সাহসিকতার সাথে দেশের জন্য কাজ করার আহবান ॥ .................প্রতিমন্ত্রী রাঙ্গা

হাজী মারুফ রংপুর ব্যুরো অফিস :

 স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা এমপি বলেন, বাংলাদেশের স্বাধীনতা পরবর্তী টেকসই গণতন্ত্র ও ধারাবাহিক উন্নয়নে গণমাধ্যমকর্মীদের ভূমিকা সবচেয়ে প্রসংশনীয়। তবে কিছু সাংবাদিক তার আড়ালে দেশের গণতন্ত্রের অগ্রযাত্রা ও ধারাবাহিক উন্নয়ন বাঁধার সম্মুখীন হয়েছে। এটা আমাদের কারোই কাম্য নয়। শুক্রবার রাতে চেম্বার ভবন মিলনায়তনে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন রংপুর জেলা শাখার ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী ও নির্বাচিত কার্যকরী কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
রাঙ্গা বলেন, ফটো সাংবাদিকরা রিপোর্টের প্রাণ। তাদের তোলা ছবি রিপোর্টের বিষয়বস্তুকে সহজে স্পষ্ট করে। শুধু তাই নয়, একটি ছবি কখনো প্রতিবাদের ভাষা হয়। আবার কখনো প্রত্যাশা ও প্রাপ্তির ভাষা হয়ে ফুটে উঠে। আবার একটি ছবিই একটি দেশের চিত্র তুলে ধরে। তাই ফটো সাংবাদিকদের আরো দতা ও সাহসিকতার সাথে দেশের জন্য কাজ করতে হবে।
অনুষ্ঠানে এসোসিয়েশনের সভাপতি জাহিদ হোসেন লুসিডের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন - রংপুর জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহম্মেদ, রংপুর জেলা প্রশাসকের স্থানীয় সরকার উপ পরিচালক সুলতানা পারভীন, রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মোঃ আবুল কাশেম, কথা সাহিত্যিক ও লেখক অ্যাডভোকেট এম এ বাশার টিপু।
এসময় অতিথিরা ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের জন্য জমি বরাদ্দ, প্রয়োজনীয় কম্পিউটারসহ অন্যান্য বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন। একই সাথে এসোসিয়েশনের পাশে থাকার প্রতিশ্র“তিও দেন।
শুভেচ্ছা বক্তব্য রাখেন- এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রিপন, সহ সভাপতি খন্দকার মিলন আল মামুন, আজীবন সদস্য ফখরুল আনাম বেঞ্জু, অ্যাডভোকেট শফি কামাল, সিনিয়র সাংবাদিক বাবলু নাগ, এটিএন বাংলা ও এটিএন নিউজ রংপুর প্রতিনিধি মাহবুবুল ইসলাম, মাছরাঙ্গা টেলিভিশনের স্টাফ রিপোটার রফিক সরকার রফিক,এনটিভি রংপুর প্রতিনিধি একেএম মঈনুল হক প্রমুখ।
আলোচনা অনুষ্ঠান অতিথিদের সম্মাননা স্মারক প্রদান শেষে প্রতিষ্ঠা বার্ষিকীর কেককাটা হয়। পুরো অনুষ্ঠানে রংপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক্স ও অনলাইন মিডিয়ার সংসাদকর্মীসহ নানান পেশার মানুষ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফরাদুজ্জামান ফারুক ও আসাদুজ্জামান আফজাল।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 1964243749995984057

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item