গ্রেফতার এড়াতে রংপুরে জামায়াত-শিবির নেতাকর্মীরা ছদ্দবেশে চাকরি করছে বিভিন্ন প্রতিষ্ঠানে

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস :


বর্তমান সরকার যুদ্ধাপরাধীদের বিচার ও সন্ত্রাসী দল হিসেবে জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধে আইনের মাধ্যমে তা বাস্তবায়নের দ্বারপ্রান্তে পৌছেছেন। এরই মধ্যে অনেক যুদ্ধাপরাধীর বিচার সম্পন্ন হয়েছে এবং বিচারাধীন রয়েছে। যুদ্ধাপরাধীদের বিচারের সময় জামায়াত-শিবির দেশব্যাপি নৈরাজ্য সৃস্টি করেছিল। এতে পুলিশসহ অনেক নিরিহ মানুষের প্রাণ গেছে এবং অনেকে পঙ্গুত্ব বরণ করেছে। আবার অনেক ক্ষয়-ক্ষতিও হয়েছে। এঘটনাবলিতে অনেক জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা গ্রেফতারও হয়েছেন। কিন্তু এর সাথে জড়িত ও মদদদাতা সিংহভাবই রয়েছে ধরাছোঁয়ার বাইরে। গ্রেফতার এড়াতে ওই সকল সন্ত্রাসীরা ছদ্দবেশে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করছেন।
রংপুরেও ওই সন্ত্রাসী ও মদদদাতারা ছদ্দবেশে সাংবাদিকতাসহ বিভিন্ন পেশায় নিয়োজিত থেকে চুপিসারে তাদের কর্মকা- চালিয়ে আসছে। এরমধ্যে বিভিন্ন পেশায় নিয়োজিত বেশকিছু জামায়াত-শিবির সন্ত্রাসীদের গ্রেফতারও করেছে পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী। কিন্তু একজন সিটি কাউন্সিলর ও সদর উপজেলার মমিনপুর ইউনিয়ন জামায়াতের সভাপতি ডা. মনিরসহ অনেকের বিরুদ্ধে নাশকতার মামলা থাকলেও তারা ধরাছোঁয়ার বাইরে রয়েছেন। আবার অনেকে আওয়ামীলীগ ও জাতীয় পার্টির সঙ্গেও জড়িয়ে পড়েছেন। এরা সরকার দলীয় নেতাদের কাছে সুপারিশ নিয়ে বিভিন্ন দপ্তরে চাকরিও নিচ্ছেন। এনিয়ে সূশীল সমাজসহ সাধারণ মানুষজনের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃস্টি হয়েছে। মিঠাপুকুর, পীরগাছা ও সুন্দরগঞ্জের সেই ভয়াবহ ঘটনাবলির দৃশ্য এখনো অনেকের মধ্যে দোলা দিচ্ছে। সকলে ওই সন্ত্রাসীদের গ্রেফতার করে বিচারের আশায় বুক বেধে প্রহর গুনছেন। অপরদিকে পুলিশ, র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীও ওই নাশকতাকারীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রেখেছেন।
এ ব্যাপারে রংপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. রেজাউল করিম রাজু বলেন, জামায়াত-শিবিরের নাশকতার কর্মকা-ে জড়িত ও মদদদাতাদের গ্রেফতারে জনমত সৃস্টিসহ আইনশৃঙ্খলা বাহিনীকে আরো উদ্যোগী হতে হবে। তাহলে তাদেরকে অবশ্যই গ্রেফতার করা যাবে। 
মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল বলেন, সন্ত্রাসী দল হিসেবে জামায়াত-শিবির দেশের মানুষের কাছে প্রমাণিত হয়েছে। নাশকতাসহ বিভিন্ন অপকর্মে জড়িতরা গ্রেফতার হলেও তারা জেল থেকে বেড়িয়ে আবারো দেশবিরোধী কর্মকা- চালাচ্ছে। এরই ধারাবাহিকতায় বিএনপি-জামায়াত ইটালিয়ান ও জাপানি নাগরিককে হত্যা করেছে। তিনি বলেন, নাশকতাকারীদের গ্রেফতারে আইনশৃঙ্খলা বাহিনীকে আরো তৎপর হতে হবে। তাহলে শান্ত রংপুর আরো শান্ত হবে।
কোতয়ালী থানা অফিসার ইনচার্জ আব্দুল কাদের জিলানী জামায়াত-শিবিরের নাশকতামূলক কর্মকা-’র মামলার আসামীদের ব্যাপারে মুঠোফোনে বলেন, আমি এডমিনিষ্টিশনের লোক, তাই কোন মন্তব্য করা যাবে না।       

পুরোনো সংবাদ

রংপুর 4497257472459396697

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item