শারদীয় উৎসবে উত্তরাঞ্চলে ৫ হাজার মন্ডপে ছিল উপচে পড়া ভিড়

আবু ফাত্তাহ্ কামাল পাখি,স্টাফ রিপোর্টারঃ

বিসর্জনের সুর! হিন্দু সম্প্রদায়ের দুর্গা মা আবার চলে যাবেন এক বছরের জন্য। তাই মন ভার হয়ে ওঠেছে সবার। আজ শুক্রবার বিকালে বিসর্জনের মধ্যে দিয়ে শারদীয় পুজোর সমাপ্তি ঘটবে। সকলে প্রস্তুত হচ্ছেন দুর্গা প্রতিমার ভাসানের জন্য।
ঢাকের বাদ্য আর উলুধ্বনি, ধূপের গন্ধ আর ধোঁয়ায় শারদীয় দুর্গাপুজা মহা আনন্দে সারা দেশের ন্যায়  উত্তরাঞ্চলের রংপুর বিভাগের আট জেলার পাঁচ হাজার ৮টি মন্ডপে শুরু হয়েছিল বোধনের মধ্যে দিয়ে গত ১৮ অক্টোবর থেকে। শহর থেকে গ্রাম, সর্বত্রই বড়, মাঝারি, ছোট সব মন্ডপে উপচে পড়া ভিড় ছিল। সর্বত্রই পুজো মন্ডপগুলিতে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। শহর বন্দর আর গ্রামের  বিভিন্ন রাস্তায়  প্রচুর দর্শনার্থীদের হেঁটে বা যানবাহনে চেপে বিভিন্ন মন্ডপে ছুটেছে। বিশেষ করে বৃহস্পতিবার নবমীর দিনটি ছিল আনন্দ উৎসবে  উৎফুল্ল। মন্ডবে মন্ডবে অনুষ্ঠিত হয়েছে আরতি প্রতিযোগীতা।
এবার উত্তরাঞ্চলের রংপুর বিভাগের আট জেলার ৫ হাজার ৮টি মন্ডপে শারদীয় দুর্গা পুজার মন্ডপের মধ্যে  দিনাজপুরে এক হাজার ১৮১টি, রংপুরে ৮২৬টি, নীলফামারীতে ৮১৫টি, গাইবান্ধায় ৫৮২টি, কুড়িগ্রামে ৪৯১টি, লালমনিরহাটে ৪০৯টি, ঠাকুরগাঁওয়ে ৪৩২টি, এবং পঞ্চগড়ে ২৭১টি স্থাপিত করা হয়েছিল।
আইনশৃংখলা পরিস্থিতি ছিল অত্যান্ত সুন্দর।
এদিকে নবমীর দিনে বৃহস্পতিবার সন্ধ্যায় সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি নীলফামারীর বিভিন্ন পুজা মন্ডব পরিদর্শন করেন। এ সময় তিনি বিভিন্ন মন্ডবে অনুষ্ঠিত আরতি প্রতিযোগীতা উপভোগ করেছিলেন। এ সময় সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি বলেছিলেন, শেখ হাসিনার সরকার সাম্প্রদায়িক সম্প্রীতির সরকার। সারাদেশে ২৯ হাজার মন্ডপে শান্তিপূর্ণ ও উৎসবমূখর পরিবেশে শারদীয় পূজা হচ্ছে, কোথাও কোনো সমস্যা হয়নি। এই পরিবেশই প্রমাণ করেছে বাংলাদেশে নিরাপত্তা নিয়ে যারা প্রশ্ন তুলের  তা অমূলক ও অযৌক্তিক।
এ সময় মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন নীলফামারীর পুলিশ সুপার জাকির হোসেন খান ,জেলা আঃলীগের সাধারন সম্পাদক জেলা পরিষদের প্রশাসক মমতাজুল হক, বাংলাদেশ পুজা উ;যাপন কমিটির জেলা সভাপতি এ্যাডঃ অক্ষয় কুমার রায়,সাধারন সম্পাদক এ্যাডঃ রমেন্দ্র বর্ধন বাপী,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেত আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী,জেলা আঃলীগের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রশিদ মঞ্জু, পৌর আওয়ামী লীগের সভাপতি মশফিকুল ইসলাম রিন্টু জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ, জেলা ছাত্রলীগের সভাপতি সজল কুমার ভৌমিক, জেলা সেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক দীপক চক্রবর্তী  প্রমুখ।

পুরোনো সংবাদ

প্রধান খবর 8856012580323346357

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item