ঢাকা-পার্বতীপুর ঈদ স্পেশাল ট্রেনটি চিলাহাটি পর্যন্ত সম্প্রসারনের দাবি

আবু ফাত্তাহ্ কামাল পাখি,স্টাফ রিপোর্টারঃ

ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ের ঈদ স্পেশাল পার্বতীপুর- ঢাকা -পার্বতীপুর পর্যন্ত ট্রেনটি ৬০ কিলোমিটার আরো দুরন্ত বাড়িয়ে নীলফামারীর চিলাহাটি পর্যন্ত সম্প্রসারনের দাবি করা হয়েছে। এলাকাবাসী বলছে  ঢাকা-নীলফামারী-চিলাহাটি-ঢাকা পথে নীলসাগর নামের একটি মাত্র আন্তঃনগর ট্রেন চলাচল করে। যা রাতে ঢাকায় ছেড়ে যায় এবং সকালে ঢাকা থেকে ছেড়ে আসে। ঈদে এই ট্রেনে টিকেট পাওয়া বড়ই দুস্কর। তাই ঈদ স্পেশাল পার্বতীপুর- ঢাকা -পার্বতীপুর রেলপথের ট্রেনটি নীলফামারী হয়ে চিলাহাটি পর্যন্ত সম্প্রসারন অত্যান্ত জরুরী হয়ে পড়েছে। নীলফামারী ১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, .নীলফামারী ৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, নীলফামারী ৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শওকত চৌধুরী পার্বতীপুর- ঢাকা -পার্বতীপুর পর্যন্ত ট্রেনটি চিলাহাটি পর্যন্ত চলাচলের জন্য রেলওয়ে কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।
সুত্রমতে প্রতি ঈদের ন্যায় এবারো বাংলাদেশ রেলওয়ে দেশের পশ্চিমাঞ্চলের যাত্রীদের ভোগান্তি কমাতে পার্বতীপুর- ঢাকা- পার্বতীপুর  রেলপথে প্রতিদিন দুটি করে  বিশেষ যাত্রীবাহী ট্রেন পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে পশ্চিম রেলওয়ে।আগামী ২২ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে বিশেষ ট্রেন দুইটি চলাচল শুরু করবে। ট্রেনটি ঈদের আগে আগামী ২২ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত ৩দিন এবং ঈদের একদিন পর ২৭ সেপ্টেম্বর হতে ৩ অক্টোবর পর্যন্ত ৭দিন চলাচল করবে। পার্বতীপুর থেকে ঢাকাগামী বিশেষ ট্রেনটি সকাল ৬ টা ৪০ মিনিটে পার্বতীপুর রেল ষ্টেশন থেকে ছেড়ে বেলা ৩টা ৪০ মিনিটে ঢাকায় পৌছাবে এবং ঢাকা থেকে বিকেল ৫ টা ২০ মিনিটে ছেড়ে রাত ৩ টায় পার্বতীপুর এসে পৌছাবে।
রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা শওকত জামিল জানান, উত্তর-পশ্চিমাঞ্চলের যাত্রীদের ভোগান্তি কমাতে ঢাকা-পার্বতীপুর রেলপথে দুটি  বিশেষ যাত্রীবাহী ট্রেন পরিচালনার সিন্ধান্ত নেওয়া হয়েছে। ঈদ স্পেশাল ট্রেনের ১০টি কোচে ৭১৮ জন যাত্রী ঢাকা যেমন যেতে পারবে তেমনি সমপরিমান যাত্রী ঢাকা থেকে আসতে পারবে।  প্রতিটি ট্রেনে চেয়ার কোচ ও শোভন শ্রেণীর আসন বরাদ্দ রাখা হয়েছে।
এদিকে নীলফামারী বাসীর দাবির প্রেক্ষিতে পার্বতীপুর -ঢাকা- পার্বতীপুর  ঈদ স্পেশাল ট্রেনটি নীলফামারী হয়ে চিলাহাটি পর্যন্ত সম্প্রসারনের বিষয়টি নিয়ে শওকত জামিল জানান এখন পর্যন্ত কোন সিদ্ধান্ত গৃহিত হয়নি।

পুরোনো সংবাদ

নিবিড়-অবলোকন 631431927412891128

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item